parbattanews

খাগড়াছড়ি জেলা কারাগারের বরাদ্দ চাউল কালো বাজারে বিক্রির সময় দু’জন আটক

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়ি জেলা কারাগারের বরাদ্দ চাউল কালো বাজারে বিক্রির সময় দু’জন আটক,৮ বস্তা চাউল জব্ধ করা হয়েছে।এ ঘটনায়  দু’টি পৃথক মামলা হয়েছে।

শনিবার সকাল সাড়ে ১০ টার দিকে খাগড়াছড়ি কারাগারের জেল সুপার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনতাসীর হাসান নিজে কারারক্ষীদের সহযোগিতায় শহরের মুক্তমঞ্চ এলাকায় একটি চাউল আড়তে অভিযান চালিয়ে এচাউল আটক করেন। চাউলসহ আটককৃতরা হচ্ছে, চাউল আড়তের মালিক মো. শাহজাহান ও বিক্রেতা আবুল বশর।

খাগড়াছড়ি কারাগারের জেল সুপার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনতাসীর হাসান জানান, খাগড়াছড়ি কারাগারের জেলার মো. মাহবুব কবীর দীর্ঘ দিন ধরে কারাগারের চাউল ও ডাল কালো বাজারে বিক্রি করে আসছে এমন অভিযোগের ভিত্তিতে ফাঁদ পেতে এচাউল আটক করা হয়েছে।

খাগড়াছড়ি কারাগারের জেল সুপার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনতাসীর হাসান জানান,  কালো বাজারে সরকারী চাউল বিক্রির অভিযোগে জেলার  মাহবুব কবীর ও কারাগারের গুদাম সহকারী প্রীতি কুমার চাকমার বিরুদ্ধে অপর দুটি  মামলার প্রস্তুতি চলছে।

খাগড়াছড়ি কারাগারের কারারক্ষী আব্দুর রশিদ , আবুল কাশেম ও বদিউজ্জামান জানান, সকাল পৌনে ১০ টার দিকে দুটি অটো ও একটি ভ্যান গাড়ী কারাগারে আসে। এসময় জেলারের নির্দেশে গুদাম সহকারী প্রীতি কুমার চাকমা গুদামের তালা খুলে দেন।

আটক আবুল বশর জানান, সে ঠিকাদারের মালামাল নিয়মিত কারাগারে নিয়ে যেতেন। শনিবার সকালে জেলারের নির্দেশে  সে দু’টি অটো ও একটি ভ্যান গাড়ী কারাগারে নিয়ে যায়।

ব্যবসায়ী মো. শাহজাহান জানান, চাউলগুলো কেজি ৩২ টাকা করে কিনেছেন। তবে  খাগড়াছড়ি কারাগারের জেলার মো. মাহবুব কবীর কালো বাজারে চাউল বিক্রির অভিযোগ অস্বীকার করেছেন।

Exit mobile version