parbattanews

খাগড়াছড়ি জেলা পরিষদের বিরুদ্ধে হাইকোর্টের আদেশ অমান্যের অভিযোগ তুলে সংবাদ সম্মেলন

খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলা পরিষদের বিরুদ্ধে হাইকোর্টের স্থিতি আদেশ অমান্য করে শিক্ষক নিয়োগ কার্যক্রম সমাপ্ত করার অভিযোগ তুলে  সংবাদ সম্মেলন করেছে খাগড়াছড়ি পার্বত্য জেলা সুুুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটি।

বুধবার বেলা সাড়ে ১০ টার দিকে খাগড়াছড়ি পৌর কার্যালয়ের হল রুমে এ সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির আহ্বায়ক এবং খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা।

লিখিত বক্তব্যে বলা হয়েছে, নিয়োগ প্রক্রিয়ায় ঘুষ বাণিজ্য, প্রশ্নপত্র ফাঁস সহ শিক্ষক পদ কেনা বেচা ইত্যাদি অভিযোগে  ১৯ /০৯/২০১৭ ইং তারিখে  সুপ্রিম কোর্ট থেকে ১৩৩৬২ নং পিটিশন দাখিল করে।নিয়োগ প্রক্রিয়ায় সুপ্রিম কোর্ট স্থিতি অবস্থা জারি করে।

অথচ সুপ্রিম কোর্টের এ আদেশ অমান্য করে  ২১/০৯/২০১৭ ইং তারিখে রাত সাড়ে ৯ টার দিকে গোপনে শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষার ফলাফল প্রকাশ করে এবং ২২ তারিখ শুক্রবার সরকারি বন্ধের দিনে পরিষদ সভার নিয়মতান্ত্রিক অনুমোদন ছাড়া নিয়োগের চূড়ান্ত ফলাফল প্রকাশ করে। যেখানে অযোগ্য প্রার্থীদের নিয়োগ দেওয়া হয়।

তড়িঘড়ি করে সরকারি বন্ধের সময়ে দিনরাত কাজ করে তাদের নিজস্ব প্রার্থীদের মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করে। এছাড়াও সিভিল সার্জনের ফিটনেস সার্টিফিকেট ছাড়া নিয়োগকৃতরা যোগদান করেছে বলেও অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে জেলা সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম বলেন, জেলার সকল প্রান্তিক পর্যায়ে পার্বত্য জেলা পরিষদের সেবা পৌঁছে দিতেই জেলা সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটি গঠন করা হয়েছে।

মন্ত্রণালয় থেকে শিক্ষক নিয়োগ কার্যক্রম তদন্তে যে কমিটি পাঠানো হয়েছে তাদের কার্যক্রম আজ থেকে শুরু হবে।  তদন্ত কমিটির তদন্ত কার্যক্রম গভীরভাবে পর্যবেক্ষণ করা হবে। তদন্তে গাফিলতি পরিলক্ষিত হলে কঠোর কর্মসূচি দেওয়ার কথাও বলেন তিনি।

এসময় জেলা সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির সমন্নয়ক ও পানছড়ি উপজেলা চেয়ারম্যান সর্বোত্তম চাকমা, লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান সুপারজ্যোতি চাকমা উপস্থিত ছিলেন।

Exit mobile version