parbattanews

খাগড়াছড়ি জেলা পরিষদ এর উদ্যোগে মহালছড়িতে ফলদ চারা বিতরণ

মহালছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ির মহালছড়িতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিভিন্ন ফলদ চারা বিতরণ করেছে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ। ২৭ জুলাই বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় মহালছড়ি উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর অফিস প্রাঙ্গণে এ চারা বিতরন করা হয়।

এতে মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার মো. নাদিম সারোয়ার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর উপ-পরিচালক তরুণ ভট্টাচার্য্য, খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য জুয়েল চাকমা, মহালছড়ি উপজেলা কৃষি কর্মকর্তা ওঙ্কার বিশ্বাস ও মহালছড়ি সদর ইউপি চেয়ারম্যান ও মহালছড়ি উপজেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক রতন কুমার শীল, মহালছড়ি থানার অফিসার ইনচার্জ এএনএম নুরুজ্জামান।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ফলজ ও বনজ গাছ লাগালে শুধু অর্থ উপার্জন হয়না, এতে পরিবেশ রক্ষা হয়, দেশীয় ফল খেয়ে স্বাস্থ্যের জন্যও বিভিন্ন ধরণের পুষ্টি পাওয়া যায়। বর্তমান সরকার সংশ্লিষ্ট দপ্তরের মাধ্যমে বৃক্ষ রোপণের জন্য ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে সচেতনতা বাড়াতে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে যাচ্ছে।সকলের সম্মিলিত প্রচেষ্ঠা থাকলে ২০২১ সালের অনেক আগেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। প্রত্যেকে বিভিন্ন ফলদ ও বনজ গাছ লাগিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়ন করতে সকলকে এগিয়ে আসার আহবান জানান তারা।

Exit mobile version