parbattanews

পার্বত্য চট্টগ্রামে বসবাসরত সকল সম্প্রদায়ের জন্য পার্বত্য কোটা চালুর আহ্বান

বৈষম্য কোটা ও উপজাতি কোটা বাতিল করে পার্বত্য চট্টগ্রামে বসবাসরত সকল সম্প্রদায়ের জন্য পার্বত্য কোটা চালুর আহ্বান জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখা।

শনিবার (৩১ ডিসেম্বর) সকালে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা সম্মেলনে এ কথা বলেন বক্তারা।

বক্তারা জানান, সর্বক্ষেত্রে পার্বত্য এলাকার সকল নাগরিকের সাংবিধানিক অধিকার ও বৈষম্যহীন বণ্টন নিশ্চিত করার লক্ষ্যে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ, পার্বত্য চট্টগ্রাম মহিলা পরিষদ ও পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ কাজ করে যাচ্ছে।

সম্মেলন উপলক্ষে খাগড়াছড়ির চেংগী স্কয়ার থেকে একটি বর্ণাঢ্য বিজয় র‍্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে অফিসার্স ক্লাবে গিয়ে শেষ হয়।

পরে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার আয়োজনে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি শাহাদাৎ ফরাজী সাকিব।

এসময় জেলা আহ্বায়ক সুমন আহমেদের সভাপতিত্বে সম্মেলনে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান কাজী মো. মজিবর রহমান, মহাসচিব আলমগীর কবির, অনুষ্ঠানের প্রধান অতিথি পিসিএনপির জেলা সভাপতি ইঞ্জিনিয়ার আবদুল মজিদ, বিশেষ অতিথি ছাত্র পরিষদ মনিটরিং কমিটির আহ্বায়ক শেখ আহমেদ রাজু, পিসিএনপির জেলা সম্পাদক ইঞ্জিনিয়ার লোকমান হোসাইন, মহিলা পরিষদের কেন্দ্রীয় সভাপতি সালমা আহমেদ মৌ।

এসময় আরো উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আসাদ উল্লাহসহ কেন্দ্রীয়, তিন পার্বত্য জেলার, খাগড়াছড়ি জেলার সকল উপজেলা ও পৌরসভার পিসিএনপি, পিসিসিপি ও পিসিএমপির নেতাকর্মীরা।

Exit mobile version