খাগড়াছড়ি-পানছড়ি সড়ক অবরোধে ঈদে ঘরমুখো মানুষের দুর্ভোগ চরমে

5fede781698d566ccea7e01ec006b9cf_XL

নিজস্ব প্রতিবেদক, পার্বত্যনিউজ :

খাগড়াছড়ি সদর উপজেলার ভাইবোনছড়ার ম্রসানাই কার্বারী পাড়া থেকে দেশীয় অস্ত্র ও চাঁদা আদায়ের রশিদসহ অরুণ বিকাশ চাকমা (৫৫) নামে এক পাহাড়ী সন্ত্রাসীকে আটকের জের ধরে সকাল সাড়ে দশটা থেকে খাগড়াছড়ি-পানছড়ি সড়ক অবরোধ করে রেখেছে সন্ত্রাসী সমর্থক স্থানীয় পাহাড়ীরা। আটক সন্ত্রাসী অরুণ বিকাশ চাকমা‘র মুক্তির দাবীতে খাগড়াছড়ি-পানছড়ি সড়কের বিভিন্ন স্থানে গাছের গুড়ি ফেলে সড়ক অবরোধের ফলে ভাইবোনছড়ার দুইদিকে শত শত যানবাহন আটকা পড়েছে। চরম দুর্ভোগে পড়েছে ঈদে ঘরমুখো হাজার হাজার মানুষ। শেষ খবর পাওয়া পর্যন্ত এখনো সড়ক অবরোধ করে রেখেছে সন্ত্রাসী সমর্থক স্থানীয় পাহাড়ীরা।

একজন সন্ত্রাসীকে রক্ষা করতে মুসলমানদের অন্যতম ধর্মীয় উৎসব ঈদ-উল-আযহা‘র ঠিক আগের দিন সড়ক অবরোধে ক্ষোভ প্রকাশ করেছে আটকা পড়া ঘরমুখো মানুষ। বিক্ষুদ্ধ এসব মানুষের মতে, একজন সন্ত্রাসীকে বাঁচাতে এটা কোন ধরনের প্রতিবাদ। ঈদের আগের দিন ঘরমুখো মানুষের দুর্ভোগ সৃষ্টি করা কোন আইনে সমর্থন করে জানতে চেয়ে সন্ত্রাসীকে বাঁচাতে যারা এ ধরনের অপতৎপরতা চালাচ্ছে তাদেরকে গ্রেফতারেরও দাবী করেছেন কেউ কেউ।

উল্লেখ্য যে, খাগড়াছড়ি সদর উপজেলার ভাইবোনছড়ার ম্রাসানাই কার্বারী পাড়া থেকে সোমবার দিবাগত রাতে দেশীয় অস্ত্র ও ইউপিডিএফের চাঁদা আদায়ের রশিদসহ অরুণ বিকাশ চাকমা (৫৫) নামে এক পাহাড়ী সন্ত্রাসীকে আটক করে সেনাবাহিনী। আটককৃত অরুণ বিকাশ চাকমাকে বাঁচাতে মঙ্গলবার সকাল থেকেই সড়ক অবরোধ কওে রাখে সন্ত্রাসী সমর্থকরা।

খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: মুস্তাফিজুর রহমান পার্বত্যনিউজকে সড়ক অবরোধের বিষয়টি নিশ্চিত করেছেন । দীর্ঘ সময় ধরে অবরোধ চললেও অবরোধ সরাতে নিরাপত্তাবাহিনীর তৎপরতা যথেষ্ট নয় বলে অভিযোগ করেছে আটকে পড়া যাত্রীরা। বিশেষ করে দীর্ঘ সময় ধরে অবরোধ চলায় ঘরমুখো মহিলা ও শিশু যাত্রীদের অবস্থা শোচনীয় বলে তাদের দাবী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন