parbattanews

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের দেড় লাখ টাকার হদিস নেই

11231097_1612256002353941_8962307794662993517_n

সিনিয়র স্টাফ রিপোর্টার :
খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের দেড় লাখ টাকার হদিস নেই। পাহাড়ে শান্তি-সম্প্রিতির অংশ হিসেবে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ কর্তৃক বৈসাবি উদযাপন উপলক্ষ্যে আয়োজিত বৈশাখী মেলার টাকা হরিলুটের অভিযোগ উঠেছে। গত এপ্রিল মাসে বৈশাখী মেলার আয়োজন করে জেলা পরিষদ। সুষ্ঠুভাবে মেলা সম্পন্ন করতে গঠন করা হয় পৃথক পৃথক উপ-কমিটিও। মেলার ক্রীড়া উপ-কমিটিকে দেয়া বরাদ্দের ১ লাখ ৫০ হাজার টাকার কোন হদিস মেলেনি এখনো।

জেলা পরিষদের সূত্রমতে, মেলায় পার্বত্য চট্টগ্রামের ঐতিহ্যবাহী খেলাধুলার জন্য গঠিত ক্রীড়া উপ-কমিটির আহ্বায়ক হিসেবে মনোনীত করা হয়েছিল সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা ও সদস্য সচিব করা হয় পরিষদেরই সদস্য জুয়েল চাকমা, সদস্য করা হয় মো: নুরুল আযম ও অনন্ত ত্রিপুরাকে। কিন্তু উপ-কমিটি কোন প্রকার খেলাধুলার আয়োজন করেনি। মেলা শেষে একমাস সময় পার হয়ে গেলেও এখনও পর্যন্ত বরাদ্দকৃত অর্থ পরিষদে ফেরত দেননি উপ-কমিটির সদস্যরা। এনিয়ে অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে পরিষদ কার্যালয়ে।

জেলা পরিষদের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুর রহমান তরফদার জানিয়েছেন, মেলায় ক্রীড়া উপ-কমিটির আহ্বায়ক চঞ্চুমনি চাকমাকে দেড় লক্ষ টাকা বরাদ্দ দেয়া হলেও খেলার আয়োজন সম্ভব হয়নি। মেলার বিষয়ে একটি পর্যালোচনা সভা আহ্বান করে বিষয়টি ফয়সালা করা হবে বলেও জানান তিনি।

এবিষয়ে ক্রীড়া উপ-কমিটির আহ্বায়ক ও খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা বলেন, পরিস্থিতি অস্বাভাবিক থাকায় খেলার আয়োজন করা সম্ভব হয়নি। জেলা পরিষদ থেকে প্রাপ্ত বরাদ্দ দিয়ে সুবিধাজনক সময়ে খেলার আয়োজন করবেন বলেন তিনি।

খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদের সদস্য আলহাজ্ব মো: জাহেদুল আলম জানান, মেলার জন্য ক্রীড়া উপ-কমিটিকে বরাদ্দ দেয়া হলেও খেলাধুলা হয়নি। পরিষদ বিধিমোতাবেক উপ-কমিটিকে বরাদ্দের টাকা পরিষদ তহবিলে ফেরত দিতে হবে।

প্রসঙ্গত, বৈসাবি ও বৈশাখী উপলক্ষ্যে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সপ্তাহব্যাপী মেলা ও খেলাধুলার আয়োজন করে। সপ্তাহব্যাপী মেলা চললেও এসময় সংশ্লিষ্ট কোন খেলাধুলার আয়োজন করেনি।

Exit mobile version