খাগড়াছড়ি বাস ষ্টেশন পূনর্বহালের দাবীতে হাজারো শিক্ষার্থীর বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

Khagrachari Picture 14-09-2013

খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ির দুটি উপজেলার বাস ষ্টেশন স্থানান্তরের প্রতিবাদ ও পূর্বের স্থানে পূনর্বহালসহ বিভিন্ন দাবীতে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে জেলা শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের হাজারো  শিক্ষার্থী।
আজ শনিবার সকাল সাড়ে ১০টা থেকে ঘন্টাব্যাপী শহরের শাপলা চত্বরে মানববন্ধন করে শিক্ষার্থীরা। এ সময় বক্তব্য রাখেন, খাগড়াছড়ি সরকারী মহিলা কলেজ প্রতিনিধি উত্তোলা ত্রিপুরা, সরকারী কলেজ প্রতিনিধি প্রসেনজিৎ ত্রিপুরা, টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ প্রতিনিধি অরুণাশিষ চাকমা, এমএনলারমা সমর্থিত পিসিপি প্রতিনিধি রুপন চাকমা, ইউপিডিএফ সমর্থিত পিসিপি প্রতিনিধি জেসমিন চাকমা, প্রগতিশীল মারমা ছাত্র সমাজের প্রতিনিধি অক্যাচিং মারমা, ত্রিপুরা স্টুডেন্ট ফোরাম প্রতিনিধি ওমেন্দ্র লাল ত্রিপুরা ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট প্রতিনিধি নাজির হোসেন।

মানববন্ধনে বক্তারা বলেন, খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলম এই হটকারী সিদ্ধান্তের কারণে শুধু শিক্ষার্থী নয় সাধারণ মানুষও দূর্ভোগের স্বীকার হচ্ছে। পরিস্থিতি আমাদের বাধ্য করেছে শিক্ষা কার্যক্রম বন্ধ রেখে রাস্তায় আন্দোলন করতে। তারা অবিলম্বে আন্তজেলা বাস টার্মিনাল পূর্বের স্থানে পূনর্বহাল ও কিলোমিটার প্রতি পঞ্চাস পয়সা করে ভাড়া নির্ধারণের দাবী জানিয়ে বলেন, অন্যথ্যায় ৩৬ ঘন্টার পর কঠোর আন্দোলনের কর্মসূচী দেওয়া হবে। মানববন্ধন শেষে খাগড়াছড়ি শহরে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শাপলা চত্বরে গিয়ে শেষ হয়।

উল্লেখ, গত ১১ সেপ্টেম্বর পৌর সভার মেয়র রফিকুল আলম একক সিদ্ধান্তে  পানছড়ি ষ্টেশন স্বনির্ভরে এবং দীঘিনালা উপজেলা ষ্টেশন লারমা স্কোয়ারে স্থানান্তর করেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন