parbattanews

খাগড়াছড়ি মৈত্রী বৌদ্ধ বিহারের ৩৩সদস্য বিশিষ্ট নতুন কার্য নির্বাহী কমিটি গঠিত

BARUA COMMITE

খাগড়াছড়ি প্রতিনিধি॥
খাগড়াছড়ি মৈত্রী বৌদ্ধ বিহারের নতুন কার্য নির্বাহী কমিটি গঠিত হয়েছে । সম্প্রতি এ উপলক্ষে এক সাধারণ সভা বিহারের অন্যতম দায়ক খোকন বড়ুয়ার সভাপতিত্বে  বিহার প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতিক্রমে আশুতোষ বড়ুয়াকে সভাপতি ও সাংবাদিক জীতেন বড়ুয়াকে সাধারণ সম্পাদক করে ৩৩ সদস্য বিশিষ্ট বিহারের নতুন কার্য নির্বাহী কমিটি গঠিত হয়।
 ত্রি-বার্ষিক এই কমিটিতে ১১ সদস্য বিশিষ্ট একটি উপদেষ্টা কমিটিও গঠন করা হয়। ৩৩ সদস্য বিশিষ্ট মৈত্রী বৌদ্ধ বিহারের কার্য নির্বাহী কমিটিতে অন্যান্য যারা রয়েছেন তারা হলেন সহ-সভাপতি-  খোকন কান্তি বড়ুয়া ও রূপন কান্তি বড়ুয়া,যুগ্ম সম্পাদক -সুরিত কুমার বড়ুয়া, সহ-সম্পাদক-সুব্রত লাল বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক বিতান বড়ুয়া, সহ-সাংগঠনিক-বটন কান্তি বড়ুয়া, কোষাধ্যক্ষ-তাপস বড়ুয়া, প্রচার সম্পাদক-শ্যামল বড়ুয়া, সহ-প্রচার সম্পাদক-  নিপু বড়ুয়া, ধমীয় সম্পাদক-অঞ্জন বড়ুয়া (নটু), সহ-ধর্মীয় সম্পাদক- নিরঞ্জন বড়ুয়া, দপ্তর সম্পাদক-প্রভাত বড়ুয়া, মাহিলা সম্পাদিকা-বন্দনা বড়ুয়া, সহ-মহিলা সম্পাদিকা- বিনা বড়ুয়া, সম্মানীত সদস্য যথাক্রমে-রবীন্দ্র লাল বড়ুয়া, রবীন্দ্র বড়ুয়া (রবি),প্রিয়দর্শী বড়ুয়া, পারদর্শী বড়ুয়া, অলক বড়ুয়া, কোমল বড়ুয়া, সবুজ বড়ুয়া, সাধন বড়ুয়া,মিল্টন বড়ুয়া, সুকুমার বড়ুয়া,বাবু ,সমান বড়ুয়া,অশোক বড়ুয়া,বাবুন বড়ুয়া, মিসেস সুমিতা বড়ুয়া, মিসেস বিউটি বড়ুয়া, সম্ভু মিত্র বড়ুয়া ও বিজয় বড়ুয়া, এছাড়া ১১ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটিতে যারা রয়েছেন। তারা হলেন প্রধান উপদেষ্টা- কিরন চন্দ্র বড়ুয়া (অবসর প্রাপ্ত উপ-পরিচালক বিএডিসি), উপদেষ্টা যথাক্রমে ধর্মরাজ বড়ুয়া (অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক খাঃ সঃ উঃ বি), রতন কুমার বড়ুয়া (অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক),মৃদুল কান্তি বড়ুয়া (বিশিষ্ট্য ব্যবসায়ী ও সমাজ সেবক), অরুন বিকাশ বড়ুয়া (বিশিষ্ট্য ব্যবসায়ী ও বৌদ্ধ ধর্মীয় আলোচক),কল্যান মিত্র বড়ুয়া (বিশিষ্ট্য রাজনীতিবিদ), গিরিশংকর খীসা (বিশিষ্ট সমাজ সেবক),বাদল বরন বড়ুয়া (অধ্যাপক মহালছড়ি কলেজ), প্রনব বড়ুয়া (অবসর প্রাপ্ত অফিস সহকারী, কৃষি গবেষনা কেন্দ্র), রবীন্দ্রলাল বড়ুয়া (উপসহকারী প্রকৌশলী, সওজ,খাগড়াছড়ি) ও মিসেস মিনা বড়ুয়া (বিশিষ্ট সমাজ সেবিকা)।

এদিকে মৈত্রী বৌদ্ধ বিহার কল্যাণপুর খাগড়াছড়ির নতুন কার্য নির্বাহী কমিটি গঠিত হওয়ায় বৌদ্ধ যুব সংঘ খাগড়াছড়ির সভাপতি সম্ভুমিত্র বড়–য়া ও সাধারণ সম্পাদক বিজয় কুমার বড়–য়া এক বিবৃতিতে নব নির্বাচিত বৌদ্ধ নেতৃবৃন্দকে অভিন্দন জানিয়েছে। বিবৃতিতে তারা উল্লেখ করেন নব গঠিত বিহার কমিটি খাগড়াছড়ি বড়–য়া সমাজের সার্বিক উন্নয়নে ভূমিকা রাখবে। এছাড়া নব গঠিত বিহার কমিটিকে আরো অভিন্দন জানিয়েছে খাগড়াছড়ি বুড্ডিশ  ওয়েল ফেয়ার এসোসিয়েশন, অগ্রযাত্রা মাল্টিপারপাস, বড়–য়া চাকুরীজীবি কল্যাণ সমিতি ও মৈত্রী কল্যাণ সমিতি।

Exit mobile version