parbattanews

খাগড়াছড়ি শহরে কড়াকড়ি, জেলার প্রবেশমুখ উম্মুক্ত

করোনাভাইরাস সংক্রমণ রোধে খাগড়াছড়ি শহরে চলছে কড়াকড়ি। ঔষুধের দোকান ও নিত্য প্রয়োজনীয় দোকান খোলা থাকলেও চোখে পড়ার মত ভিড় নেই। সড়কে শৃঙ্খলা ফেরাতে মাঠে রয়েছে পুলিশ, সেনাবাহিনী ও প্রশাসনের মোবাইল টিম। শহরে ইজিবাইক চলাচলও নিয়ন্ত্রিত। তবে জেলার প্রবেশমুখগুলো উম্মূক্ত।

ফলে বাইরে মানুষের অনুপ্রবেশ রোধ করা যাচ্ছে না। প্রতিদিনি ভোর রাতে মাইক্রোবাসে করে পার্শ্ববর্তি জেলা চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে কর্মরত শ্রমিকরা ঢুকে পড়ছে। ফলে বাড়ছে খাগড়াছড়িতে করোনা ঝুঁকি। এ নিয়ে উদ্বিগ্ন জেলাবাসী।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ রশীদ জানান, শনিবার (১১ এপ্রিল) ভোর রাতে ১০টি মাইক্রোবাসে করে ১৫৫ জন শ্রমিক খাগড়াছড়ি প্রবেশ করে। তাদের নাম ও ঠিকানা লিপিবদ্ধ করে ছেড়ে দেওয়া হয়েছে।

গতকাল শুক্রবারও একই কায়দায় ঢাকা,চট্টগ্রাম ও কুমিল্লা থেকে আরো ১৯৮ জন শ্রমিক খাগড়াছড়ি প্রবেশ করে।

খাগড়াছড়ি সিভিল সার্জন ডাক্তার নুপুর কান্তি দাশ বলেন, এইভাবে লোকজন প্রবেশ করতে থাকলে জেলাবাসীর জন্য বিপদ ডেকে আনতে পারে। এ নিয়ে প্রশাসনের সাতে কথা হচ্ছে নিয়মিত।

খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস জানান, খাগড়াছড়িকে লকডাউন করার জন্য এখনো সরকারের নির্দেশনা পায়নি। তবে আগামীকাল এ বিষয়ে জরুরী বৈঠক আহ্বান করা হয়েছে।

এদিকে জেলার সচেহতন মহল সামাজিক যোগাযোগ মাধ্যমে খাগড়াছড়িতে বাইরের মানুষের অবাধ প্রবেশে উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে পুরোপুরি লকডাউনে দাবী জানানো হচ্ছে।

Exit mobile version