parbattanews

খাগড়াছড়ি-সাজেক সড়কে বিকল্প সেতু চালু করেছে সেনাবাহিনী

মাত্র ৭২ ঘন্টার ব্যবধানে খাগড়াছড়ি-সাজেক সড়কের দীঘিনালার মাইনী নদীতে ভেঙে পড়া মাইনী বেইলি সেতুর পাশে বিকল্প সেতু চালু করেছে সেনাবাহিনীর ২০ ইসিবি ।

রবিবার (১২ মার্চ) সকাল থেকে পুরোদমে যান চলাচল শুরু হয়। এতে দুই পাড়ে আটকে থাকা যাত্রীবাহী বাস ও ট্রাক চলাচল শুরু হয়েছে । তবে মূল সেতু মেরামত করতে তিন সপ্তাহের মত সময় লাগতে পারে বলে জানিয়েছে সেনাবাহিনীর ২০ ইসিবি ।

মঙ্গলবার (৭ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে পাথরবোঝাই একটি ট্রাক মাইনী নদীর বেইলি সেতু পার হওয়ার সময় ভেঙে পড়ে। এতে ১২০ ফুট দৈর্ঘ্যের সমান সেতু ভেঙে নদীতে পড়ে যায়। বন্ধ হয়ে যায় দুই পাড়ের যান চলাচল। বিকল্প পথে যান চলাচল করলেও সরু সেতু ও সড়কের কারণে দুই পাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পরে মেঘের রাজ্য পর্যটকগামী পর্যটকসহ সাধারণ মানুষ। দীঘিনালা বিকল্প সড়কে যান চলাচল করলেও দুর্ঘটনার পরদিন থেকে অস্থায়ী বেইলি সেতু ও দুইপাশে বিকল্প সড়ক তৈরির কাজ শুরু করে ২০ ইসিবি। বিকল্প সেতু চালু হওয়ায় খুশি চলাচলকারীরা।

সেনাবাহিনীর ২০ ইসিবির উপ-অধিনায়ক মেজর আবু নোমান মো. মঈনুল ইসলাম জানান, জনভোগান্তি দূর করতেই ৭২ ঘন্টার মধ্যে বিকল্প সেতু চালু করেছে সেনাবাহিনী। তবে ভেঙে পরা বেইলি ব্রিজ চালু করতে ৩ সপ্তাহ সময় লাগতে পারে বলে জানিয়েছে ২০ ইসিবির এই কর্মকর্তা।

খাগড়াছড়ি সড়ক বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী সবুজ চাকমা জানান, খাগড়াছড়ি-সাজেক সড়কের গুরুত্ব বিবেচনায় মাইনী নদীর উপর বেইলি ব্রিজের পরিবর্তে কংক্রিট ব্রিজ নির্মাণের পরিকল্পনার কথা বলছেন স্থানীয় সড়ক বিভাগ।

এর আগে ২০১৭ সালের ২৭ অক্টোবর বিকেলে কাঠবোঝাই ট্রাক পার হতে গিয়ে সেতুটি ভেঙে গিয়ে অন্তত ৭ দিন যানবাহন চলাচল বন্ধ ছিল।

নিউজটি ভিডিওতে দেখুন:

মাইনী বেইলি সেতুর পাশে বিকল্প সেতু চালু করেছে সেনাবাহিনীর ২০ ইসিবি

Exit mobile version