খাগড়াছড়ি হেরিটেজ পার্কের ২য় ধাপের কাজ উদ্বোধন

দুলাল হোসেন, খাগড়াছড়ি:
পার্বত্য খাগড়াছড়ি জেলা আনসার ভিডিপি’র তত্ত্বাবধানে পরিচালিত পর্যটন কেন্দ্র হেরিটেজ পার্ক ট্যুরিজম প্রজেক্ট এর ২য় ধাপ প্রকল্পের গার্ডেন ভ্যালী রেস্টুরেন্ট ও গিরি নন্দন শপিং সেন্টারের উদ্ভোধন করলেন আনসারের চট্টগ্রাম ও পার্বত্য রেঞ্জের পরিচালক মো. মাহবুব উল ইসলাম।

শনিবার সকাল ১১টায় এ উপলক্ষে হেরিটেজ পার্কে এক উদ্ভোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে জেলা চীফ জুডিসিয়েল ম্যাজিস্ট্রেট মল্লিক ইফতেখারুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান মো. শানে আলম, জেলা আনসার কমান্ডেট এএসএম আজিম উদ্দিন উপস্থিত ছিলেন। উদ্ভোধনী

অনুষ্ঠানে মো. মাহবুব উল ইসলাম বলেন, এ পার্ককে পর্যটকদের কাছে দৃষ্টি নন্দিত করতে সকলের সহযোগিতা প্রয়োজন। তিনি আনসার ভিডিপি সদস্যদের আন্তরিকতার সাথে কাজ করার আহ্বান জানান। পাশাপাশি তিনি হেরিটেজ পার্কের সার্বিক উন্নয়নের বিভিন্ন খুটিনাটি দিকগুলো তুলে ধরে এপার্ককে আধুনিক পর্যটন এলাকা হিসেবে গড়ে তোলার গুরুত্ব আরোপ করেন। এ সময় তিনি ভাষা শহীদ আব্দুল জব্বার পদকের ক্রেস্ট প্রদান করায় আয়োজককারী সকলের প্রতি কৃতজ্ঞতা জানান।

মল্লিক ইফতেখারুল ইসলাম আনসার বাহিনীর কাজের প্রসংশা করে বলেন, আনসার বাহিনীরা বাংলাদেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ ক্ষেত্রে বিশেষ অবদান রাখছে।

এ প্রকল্পের পরিকল্পক ও বাস্তবায়ক জেলা আনসারের জেলা কমান্ডেট এএসএম আজিম উদ্দিন বলেন, এই পার্কের আয় হিল আনসার-ভিডিপি ও ব্যাটলিয়ান সদস্যদের কল্যাণে ব্যয় করা হবে।

অনুষ্ঠানে আনসারের চট্টগ্রাম ও পার্বত্য রেঞ্জের পরিচালক মো. মাহবুব উল ইসলামের হাতে ভাষা শহীদ আব্দুল জব্বার সম্মননা ক্রেষ্ট তুলে দেন সদর উপজেলা চেয়ারম্যান মো. শানে আলম।

উল্লেখ্য, সম্প্রতি হেরিটেজ পার্কটি ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড হয়ে যায়। ফলে এ পার্কটি নতুন করে সাজানোর জন্য পুনরায় কাজ শুরু হয়েছে। ইতিমধ্যে পর্যটকদের বসার জন্য একটি গোলঘর ও উন্নতমানের রেস্টুরেন্ট তৈরি করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন