parbattanews

খাদ্য সংকট মোকাবেলায় থানচিতে ৪৬ মেট্রিক টন চাল বরাদ্দ

343

স্টাফ রিপোর্টার:

বান্দরবানের থানচি উপজেলার বিভিন্ন পাড়ায় খাদ্য সংকট দেখা দেয়ায় জেলা প্রশাসনের পক্ষ থেকে ৪৬ মেট্টিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে। আরো ২’শ ৪৬ টন খাদ্য শষ্য মওজুদ রয়েছে বলে বৃহস্পতিবার খাদ্য সংকট মোকাবেলায় জেলা প্রশাসন আয়োজিত প্রেস ব্রিফিংএ জানান জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক।

জেলা প্রশাসক বলেন, আগামী অক্টোবর মাস পর্যন্ত থানচির বিভিন্ন ইউনিয়নের কয়েকটি পাড়ায় খাদ্য সংকট থাকবে। খাদ্য সংকটে ভয়ের কোনো কারণে নেই, সরকারের কাছে পর্যাপ্ত খাদ্য শষ্য মওজুদ আছে। যতদিন পর্যন্ত খাদ্য সংকট থাকবে ততদিন সরকার চালের ব্যবস্থা করবে। আগামীতে যেন খাদ্য সংকট তৈরি না হয়, সেজন্য দুর্গামাঞ্চলগুলোর মানুষদের চাহিদার কথা মাথায় রেখে বিকল্প কর্মসংস্থানের উদ্যোগ নেয়া হবে।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক আবু জাফর, থানছি উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা চাহেলী তস্তুরী, এনডিসি হোসাইন মো. আল মুজাহিদ’সহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা এবং স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার কর্মরত গনমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক বলেন, থানছি উপজেলার সদর ইউনিয়ন এবং রেমাক্রী ও তিন্দু ইউনিয়নের জিন্নাপাড়া, বাকলাই পাড়া, দলিয়ান পাড়া, বড়মদক ভীতর পাড়া, হৈয়োক খুমী পাড়া, যোগী চন্দ্র পাড়া, দুলুপাড়া, রেমচং পাড়াগুলোসহ বলিপাড়া চারটি ইউনিয়নে খাদ্য সংকট দেখা দিয়েছে।

এসব পাড়াগুলোতে প্রায় আড়াই হাজারের মত মানুষ এ সংকটে ভুগছেন। সংকটাপন্ন পরিবারগুলোর জনপ্রতিনিধিদের মাধ্যমে তালিকা তৈরি করা হচ্ছে। ইতিমধ্যে তালিকাভূক্ত প্রায় ২৩শ মানুষের জন্য দু’দফায় জেলা প্রশাসনের ত্রান ভান্ডার থেকে ৪৬ মেট্টিক টন চাল দূর্গত এলাকায় পাঠানো হয়েছে। আরো প্রায় দুইশ ৪৬ মেট্টিক টন চাল ত্রাণ ভান্ডারে মওজুদ রয়েছে।

Exit mobile version