‘গঠনতন্ত্রে আল্লাহর সার্বভৌমত্বের কথায় বলায় জামায়াতের নিবন্ধন বাতিল করা হয়েছে’

আলমগীর মানিক,রাঙামাটি
নিজস্ব গঠনতন্ত্রে একমাত্র আল্লাহর সার্বভৌমত্বের কথা বলার কারনে বাংলাদেশ জামায়াতে ইসলামীর নিবন্ধন বাতিল করা হয়েছে বলে অভিযোগ করেছে দলটির রাঙামাটির নেতৃবৃন্দ। জামায়াতে ইসলামীর নিবন্ধন বাতিলে আদালতের রায়ের বিরুদ্ধে আয়োজিত প্রতিবাদ সমাবেশে দলটির জেলা নেতৃবৃন্দ এই অভিযোগ করেন।

সমাবেশে বক্তারা আরো বলেন, স্বাধীনতা পরবর্তী সময়ে দেশে যেসকল সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে তার প্রত্যেকটিতে জামায়াতে ইসলামীর প্রতিনিধিত্ব ছিল। গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচন কমিশনের অধীনে যাবতীয় করনীয় সম্পাদন করে ইউনিয়ন পরিষদের নির্বাচন থেকে শুরু করে জাতীয় সংসদ নির্বাচনসহ প্রত্যেকটি নির্বাচনে অংশগ্রহন করে নিজেদের প্রতিনিধিত্ব নিশ্চিত করে আসছে জামায়াতে ইসলামী। বর্তমানে বাংলাদেশের প্রতিটি গ্রামে গ্রামে জামায়াতে ইসলামীর মজবুত ঘাটি রয়েছে সুতরাং কেউ যদি এটাকে অস্বীকার করে জামায়াতে ইসলামীকে নিষিদ্ধ করতে চায় তাহলে উল্টো বাংলাদেশের মাটি থেকে তারাই নিষিদ্ধ হয়ে যাবে। দেশের ইসলামপ্রিয় আপামর জনসাধারণ এই অযোত্তিক সিদ্ধান্ত কখনোই মেনে নেবেনা বলেও জানান বক্তারা। শনিবার রাঙামাটি ইসলামীক সেন্টার প্রাঙ্গনে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে এসব কথা বলেছেন দলটির নেতৃবৃন্দ।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা জামায়াতের আমির অধ্যাপক আব্দুল আলীম। সমাবেশে আরো উপস্থিত ছিলেন, জেলা কমিটির সেক্রেটারি মাওলানা নুরুল আমিন পাটোয়ারী, পৌর জামায়াতের সেক্রেটারি মাওলানা জাহাঙ্গির, জেলা ছাত্রশিবিরের সাবেক সভাপতি এডভোকেট হারূন, বর্তমান সভাপতি শহিদুল্লাহ কায়সার, সেক্রেটারি রহমত উল্লাহসহ জামায়াত শিবিরের জেলা, পৌর ও থানা শাখার নেতৃবৃন্দ।

সমাবেশে বাংলাদেশের সর্ববৃহৎ ইসলামি দল বাংলাদেশ জামায়াতে ইসলামীর নিবন্ধন বাতিল করে সরকার ইসলাম ও বাংলাদেশের ধর্মপ্রাণ জনগনের সাথে চরম ধৃষ্টতা দেখিয়েছে। নাস্তিক-বাম প্রভাবিত সরকারের এ সিদ্ধান্ত জনগন মেনে নেবেনা। এর মাধ্যমে স্বৈরাচারি সরকার একই সাথে গণতন্ত্রের কফিনে শেষ পেরেক টুকেছে। ইনশাল্লাহ ঈদুল ফিতরের পর জনগণের দূুর্বার আন্দোলনের মাধ্যামে এ ইসলামবিরোধী সরকারের চুড়ান্ত পতন ঘটানো হবে বলেও হুশিয়ারি দেন জামায়াতে ইসলামীর নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন