parbattanews

গণতান্ত্রিক যুব ফোরামের ৫ম কেন্দ্রীয় কাউন্সিল সম্পন্ন

DYF news central committee2 (1)

প্রেস বিজ্ঞপ্তি:

গণতান্ত্রিক যুব ফোরামের ৫ম কেন্দ্রীয় কাউন্সিল রাঙামাটির কুদুকছড়িতে সম্পন্ন হয়েছে। ৫ ও ৬ এপ্রিল দু‘দিন ধরে চলা এই কাউন্সিল অধিবেশনে অংগ্য মারমাকে সভাপতি, জিকো ত্রিপুরাকে সম্পাদক ও থুইক্যচিং মারমাকে সাংগঠনিক সম্পাদক করে ১৭ সদস্যের কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে। কাউন্সিল অধিবেশনে উপস্থিত প্রতিনিধির সর্বসস্মতির ভিত্তিতে ৮ দফা রাজনৈতিক প্রস্তাবনা ও দাবিনামা গৃহীত হয়।

সম্মেলনে গত বছর ২৯ নভেম্বর খাগড়াছড়িতে ফিলিস্তিনি সংহতি দিবস উপলক্ষে অনুষ্ঠিত ৮গণসংগঠনের মিছিলে সেনা-পুলিশের হামলা ও মিছিল থেকে হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নিরূপা চাকমা ও খাগড়াছড়ি জেলা দপ্তর সম্পাদক দ্বিতীয়া চাকমাকে গ্রেফতার ও জেলে প্রেরণের ঘটনা ন্যাক্কারজনক আখ্যায়িত করে সম্মেলন থেকে এই ঘটনার তীব্র নিন্দা প্রতিবাদসহ সকল নেতা কর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানানো হয়।

কাউন্সিল অধিবেশন ও আলোচনা সভায় সংগঠনের বিদায়ী সভাপতি মাইকেল চাকমা সভাপতিত্ব করেন। আলোচনা সভায় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের কেন্দ্রীয় সদস্য সচিব চাকমা প্রতিনিধিগণের উদ্দেশ্যে পূর্ণস্বায়ত্তশাসনের লড়াই সংগ্রামকে জোরদার করার আহ্বান জানান। তিনি বলেন, আদর্শিক ও নৈতিকভাবে সুসংগঠিত ছাত্র-যুবকগণই অধিকার আদায়ের আন্দোলনের অন্যতম শক্তি।

কাউন্সিল অধিবেশনে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর কেন্দ্রীয় সদস্য ও গণতান্ত্রিক যুব ফোরামের সাবেক সভাপতি নতুন কুমার চাকমা, ইউপিডিএফ রাঙামাটি জেলা ইউনিটের প্রধান সংগঠক ও গণতান্ত্রিক যুব ফোরামের সাবেক সহসভাপতি শান্তিদেব চাকমা, ইউপিডিএফ সংগঠক ও গণতান্ত্রিক যুব ফোরামের সাবেক সাধারণ সম্পাদক মিঠুন চাকমা, হিল উইমেন্স ফেডারেশন কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রিনা চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দসহ অন্যান্য নেতৃবৃন্দ পর্যবেক্ষক হিসেবে উপস্থিত ছিলেন।

Exit mobile version