parbattanews

গাঁথাছড়া বায়তুশ শরফ জব্বারিয়া দাখিল মাদ্রাসার ২৭তম বার্ষিক মাহফিল অনুষ্ঠিত

লংগদু প্রতিনিধি:

রাঙামাটির লংগদু উপজেলার গাঁথাছড়া বায়তুশ শরফ আদর্শ জব্বারিয়া দাখিল মাদ্রাসার ২৭তম বার্ষিক সভা ও মাহফিল অনুষ্ঠিত হয়েছে । মঙ্গলবার বিকাল থেকে রাত ব্যাপী এই মাহফিলে সভাপতিত্ব করেন, চট্টগ্রাম বায়তুশ শরফ কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হযরত মাওলানা নুরুল ইসলাম।
প্রধান মেহমান হিসেবে ছিলেন চট্টগ্রামস্থ বায়তুশ শরফ কামিল মাদ্রাসার প্রিন্সিপাল আল্লামা ড. সায়েদ মুহাম্মদ আবু নোমান। প্রধান বক্তা ছিলেন, মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব হযরত মাওলানা মামুনুর রশীদ নুরী।

মাওলানা আমীনুর রশীদের উপস্থাপনায় স্বাগত বক্তব্য রাখেন, গাঁথাছড়া বায়তুশ শরফ কমপ্লেক্সের সুপার হাফেজ মাওলানা ফোরকান আহম্মদ। বার্ষিক প্রতিবেদন পেশ করেন, কমপ্লেক্সের সেক্রেটারি ও লংগদু প্রেসক্লাবের সভাপতি মো. এখলাস মিঞা খান।

শুভেচ্ছা বক্তব্য রাখেন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য মো. জানে আলম। অনুষ্ঠানে বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সমূহের শিক্ষক ও শিক্ষার্থী, ওলামায়েকেরামসহ বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মুসলামন রাতব্যাপী ওয়াজ মাহফিল শুনেন এবং শেষ রাতে তাহাজ্জুদ নামাজ ও যিকির মাহফিলে অংশ নেয়।

উল্লেখ্য যে, বাতুশ শরফ কমপ্লেক্সের আখতারিয়া হেফজ খানা থেকে পবিত্র কুরআন শরীফ হেফজ সমাপ্তকারী নয় জন হাফেজকে আনুষ্ঠানিকভাবে পাগড়ি পড়িয়ে দেওয়া হয়।

রাতব্যাপী মাহফিলে ওয়াজ করেন, শেরপুর পাঁচগাঁও আলিয়া মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা আখতারুজ্জামান, চট্টগ্রাম বায়তুশ শরফস্থ আলেমে দ্বীন মাওলানা মুহাম্মদ শিহাব উদ্দিন, মাাওলানা নাজমুল হুদা, মাওলানা সাদুর রশীদ, মাওলানা কবীর আহম্মদ, মাওলানা ইদ্দ্রিছ হোসাইন প্রমূখ।

Exit mobile version