parbattanews

গিলের সেঞ্চুরিতে শেষ চারে মুম্বাই, বিদায় কোহলিদের

আইপিএলে টানা দুই ম্যাচে সেঞ্চুরি করেছেন বিরাট কোহলি। তার পাল্টা দিয়েছেন তরুণ ওপেনার শুভমন গিল। তিনিও টানা দুই ম্যাচে সেঞ্চুরি করেছেন। গিলের দুর্দান্ত ওই সেঞ্চুরিতে আইপিএলের গ্রুপ পর্বের শেষ ম্যাচে ৬ উইকেটে জিতেছে গুজরাট টাইটান্স।

পয়েন্ট টেবিলে নয় জয় নিয়ে শীর্ষে থাকা গত আসরের চ্যাম্পিয়ন দলটি তুলে নিয়েছে দশম জয়। তাদের জয়ে গ্রুপ পর্বে বিদায় নিয়েছে বিরাট-ডু প্লেসির রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। অন্য দিকে বিরাটদের হারের প্রত্যাশায় থাকা মুম্বাই ইন্ডিয়ান্স শেষ চার নিশ্চিত করেছে।

সেরা দুইয়ে থাকা গুজরাট ও চেন্নাই মঙ্গলবার প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হবে। পরদিন এলিমিনেটর ম্যাচ খেলতে নামবে লক্ষ্নৌ সুপার জায়ান্ট ও মুম্বাই ইন্ডিয়ান্স।

রোববার বাঁচা-মরার বৃষ্টি বিঘ্নিত ম্যাচে টস হেরে ব্যাট করতে নামে বেঙ্গালুরু। ৫ উইকেটে ১৯৭ রান তোলে দলটি। আগের ম্যাচে ১০০ রানের ইনিংস খেলে দলকে জেতানো কোহলি এদিন ৬১ বলে ১০১ রানের হার না মানা ইনিংস খেলেন। ১৩টি চার ও এক ছক্কায় ইনিংস সাজান তিনি।

তার সঙ্গে ছোট ছোট জুটি গড়েন ফ্যাফ ডু প্লেসি (১৯ বলে ২৮), মাইকেল ব্রেসওয়েল (১৬ বলে ২৬) ও আনুজ রাওতেলা (১৫ বলে ২৩)।

জবাব দিতে নেমে শুরুতে উইকেট হারালেও দ্বিতীয় উইকেট জুটিতে শুভমন গিল ও বিজয় শঙ্কর ১২৩ রানের জুটি গড়েন। তিনে নামা শঙ্কর ৩৫ বলে ৫৩ রান করে সাজঘরে ফেরেন। তার ব্যাট থেকে সাতটি চার ও দুটি ছক্কা আসে।

এরপর দাশুন শানাকা শূন্য ও ডেভিড মিলার ৬ রান করে ফিরে যান। ক্রিজে আসা রাহুল তেউটিয়াকে নিয়ে গিল পাঁচ বল থাকতে ম্যাচ বের করে নেন।

ডানহাতি ব্যাটার গিল চতুর্থ আইপিএল ব্যাটার হিসেবে কোহলির পাল্টা দেওয়া টানা দুই সেঞ্চুরির ইনিংস গড়েন ৫২ বলে। ফ্রি হিট বলে ছক্কা মেরে দলকে জেতান ১০৪ রানের ইনিংস খেলে। দীর্ঘদেহি এই ব্যাটারের ব্যাট থেকে আসে আটটি ছক্কা ও পাঁচটি চারের শট।

Exit mobile version