গুইমারায় আশ্রয়নের ঘর পাবেন ৭৫ ভূমি ও গৃহহীন পরিবার

fec-image

দেশব্যাপি ভূমি ও গৃহহীন পরিবারে আশ্রয়নের গৃহ নির্মাণ প্রকল্পে খাগড়াছড়ির গুইমারা উপজেলায় চর্তুথ ধাপে নতুন ঘরে ঠাঁই পাবেন ৭৫ পরিবার।

মঙ্গলবার (২১ মার্চ) দুপুরে গুইমারা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে প্রেস ব্রিফিং করে উপজেলা নির্বাহী অফিসার রক্তিম চৌধুরী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা “বাংলাদেশে একজনও ভূমিহীন থাকবে না”।

মাননীয় প্রধানমন্ত্রীর এই নির্দেশনার আওতায় সারা দেশ জুড়ে আশ্রয়ণের ঘর নির্মাণ কার্যক্রম চলমান। প্রধানমন্ত্রীর কার্যালয়ের সরাসরি তত্ত্বাবধানে বিভাগীয় ও জেলা প্রশাসনের দারুণ সমন্বয়ে মাঠ পর্যায়ে এই কাজ সম্পন্ন করছে উপজেলা নির্বাহী অফিসার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাসহ ৫ সদস্যর কমিটি। ভূমিহীন বাছাই থেকে শুরু করে, ঘর তৈরী করে উপকারভোগীকে হস্তান্তর পর্যন্ত এই কর্মযজ্ঞে সরাসরি যুক্ত আছেন মাননীয় সংসদ সদস্যগণসহ রাজনৈতিক নেতৃবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিগণসহ সকলে।

মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্নের বাস্তবায়ন এই ঘর নির্মাণ যেনো এক সুতোয় বেঁধেছে বাংলার আপামর জনসাধারণকে।

এরই আলোকে তৃতীয় ধাপের ১০টি এবং চর্তুথ ধাপের ৬৫টি ভূমি ও গৃহহীন পরিবারের জন্য ইতোমধ্যে আশ্রয়ণ প্রকল্পে ঘর নির্মাণ শেষ হয়েছে।

আগামি বুধবার (২২ মার্চ) সকাল ৯টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালী এসব ঘরের চাবি ও দলীল হস্তান্তর করবেন।

তিনি আরও বলেন, আপনারা সকলেই অবগত আছেন, সারা দেশজুড়ে এই পর্যন্ত প্রায় দুই লক্ষাধিক ঘর নির্মিত হয়েছে । ভূমিহীন, সহায় সম্বলহীন এইসব পরিবার শুধু মাথা গোঁজার একটি সুন্দর ঘরই পায়নি, পেয়েছে যেই জায়গার উপর এই ঘর নির্মিত সেই জায়গাটুকুও। অর্থাৎ সম্পূর্ণ সহায় সম্বলহীন অবস্থা থেকে এক একজন উপকারভোগী আজ ২ শতক জায়গার মালিক, একটি ঘরের মালিক। আসলেই পুরো বিশ্ব অবাক তাকিয়ে রয়, এ ঘটনা নজিরবিহীন।

বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন আজ খুব দূরে নয়, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দরাজ নেতৃত্বে আজ বাংলার অসহায় মানুষের মুখে সত্যিই ফুটেছে হাসি।

গুইমারা উপজেলাও আয়োজন করতে চলেছে এক বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানেরা এই উপজেলায় ইতোমধ্যে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় ধাপে ২৭৪ টি ঘর উদ্বোধন করা হয়েছে।

বর্তমানে মাননীয় প্রধানমন্ত্রীর সাথে সাথে আমরাও গুইমারা উপজেলায় বরাদ্দ পাওয়া ৩য় পর্যায়ের ১০টি ও ৪র্থ পর্যায়ের ৬৫টি ঘর তুলে দিবো উপকারভোগীর হাতে, যার বেশিরভাগ ঘরই সম্পূর্ণ প্রস্তুত, বাকিগুলোও খুব দ্রুতই প্রস্তুত হয়ে যাবে।

২২ মার্চ, ২০২৩ উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এই শুভ উদ্বোধন অনুষ্ঠানে উপজেলার সকলকে আমন্ত্রণ জানান এবং মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে ভূমিহীন মানুষদের আনন্দময় জীবন কামনা করেন তিনিঁ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন