গুইমারায় ডিজিটাল উদ্ভাবনী মেলা উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ

fec-image

খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলা প্রশাসনের উদ্যোগে ডিজিটাল উদ্ভাবনী মেলা উপলক্ষে পুরস্কার বিতরণী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় সভাপতিত্ব করেন, গুইমারা উপজেলা নিবার্হী অফিসার মোতাছেম বিল্যাহ।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) সকালে গুইমারা উপজেলা পরিষদে ডিজিটাল উদ্ভাবনী মেলার আয়োজন করা হয়।

পরে গুইমারা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবলু হোসেনের সঞ্চালনায় উপজেলা নিবার্হী অফিসারের সম্মেলন কক্ষে বেলা ৩টায় আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথি ছিলেন, গুইমারা উপজেলা পরিষদ চেয়ারম্যান মেমং মারমা। এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, গুইমারা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা, গুইমারা উপজেলা কৃষি কর্মকর্তা উঙ্কার বিশ্বাস, গুইমারা থানার সাব-ইন্সপেক্টর জহিরুল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক সম্পাদক হাসিনা আক্তার প্রমুখ।

ডিজিটাল উদ্ভাবনী মেলায় ১৬টি প্রতিষ্ঠান অংশ গ্রহণ করে। এর মধ্যে, গুইমারা সরকারি কলেজ, উপজেলা সমাজসেবা অফিস, গুইমারা ইসলামিয়া দাখিল মাদ্রাসা, উপজেলা নির্বাচন অফিস, গুইমারা গভ. মডেল হাই স্কুল, গুইমারা থানা, উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল, উপজেলা প্রাথমিক শিক্ষা বিভাগ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা অফিস, উপজেলা মৎস্য অফিস, উপজেলা পল্লি সঞ্চয় ব্যাংক, উপজেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তর, সোনালী ব্যাংক লিমিটেড, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ১নং গুইমারা ইউপি ডিজিটাল সেন্টার, উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের অফিস।

এসময় শিক্ষার্থীদের বিভিন্নবিজ্ঞান মনস্ক উপস্থাপনের জন্য সনদপত্র এবং পুরস্কার বিতরণ করা হয়। ১৬টি প্রতিষ্ঠানের মধ্যে প্রথম হয়েছে প্রাথমিক শিক্ষা অফিস, দ্বিতীয় হয়েছেন মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় এবং তৃতীয় হয়েছে সোনালী ব্যাংক ও গুইমারা শাখা। উক্ত বিজয়ীদের মাঝে অনুষ্ঠানের প্রধান অতিথি সম্মাননা স্মারক তুলে দেন।

এসময় উপজেলা নির্বাহী অফিসার মোতাছেম বিল্যাহ বলেন, ‌প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্নকে বাস্তবায়ন করার লক্ষ্যে সকলকে একত্রিত হয়ে কাজ করতে হবে। শিক্ষার্থীদের বিজ্ঞান মনস্ক হিসাবে গড়ে তুলতে হবে।

এছাড়াও বিভিন্ন দিক নিদের্শনামূলক বক্তব্য দিয়ে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: গুইমারা, ডিজিটাল উদ্ভাবনী মেলা, পুরস্কার বিতরণ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন