গুইমারায় পোনা অবমুক্ত করণের মধ্যদিয়ে মৎস সপ্তাহ কার্যক্রমের উদ্বোধন

fec-image

‘নিরাপদ মাছে ভরব দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্য সামনে রেখে খাগড়াছড়ির গুইমারা উপজেলায় র‌্যালি ও পোনা অবমুক্ত করণের মধ্যদিয়ে মৎস সপ্তাহ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে ।

রবিবার (২৪ জুলাই) সকাল ১১টার দিকে গুইমারা উচ্চ বিদ্যালয়ের জলাশয়ে প্রধান অতিথি হিসেবে মাছের পোনা অবমুক্ত করেন গুইমারা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কংজরী মারমা।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গুইমারা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নির্মল নারায়ণ ত্রিপুরা ও গুইমারা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবলু হোসেন।

এ বছর ২৩ জুলাই থেকে ২৯ জুলাই পর্যন্ত টানা মৎস সপ্তাহের কার্যক্রম চলমান থাকবে মন্তব্য করে নিরাপদ মাছ উৎপাদন বৃদ্ধিতে দেশের সাধারণ মানুষকে আরও সচেতন ও সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে এবারের মৎস্য সপ্তাহ উদযাপন করা হচ্ছে বলে জানিয়েছেন অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত গুইমারা উপজেলা মৎস্য কর্মকর্তা সুদৃষ্টি চাকমা। এ সময় তিনি মৎস্য চাষীদেরকে যে কোন পরামর্শের জন্য গুইমারা মৎস্য কার্যালয়ে যোগাযোগ রাখার আহ্বান জানান

এরপর মৎস্য সপ্তাহ উপলক্ষে উপজেলা কার্যালয় থেকে একটি র‌্যালি গুইমারা বাজার প্রদক্ষিণ করে উপজেলা হলরুমে এসে আলোচনা সভার মাধ্যমে শেষে হয়। এসময় প্রধান অতিথি এ বছরের শ্রেষ্ঠ ৩ জন মৎস্য চাষীর হাতে সনদ ও সম্মাননা স্বারক তুলে দেন। আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, গুইমারা উপজেলা কৃষি কর্মকর্তা ওঙ্কার বিশ্বাস, প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার আলমগীর হোসেন, গুইমারা সদর ইউনিয়ন পরিসদ চেয়ারম্যান নির্মল নারায়ণ ত্রিপুরা প্রমুখ ।

এসময় গুইমারা ইউপি সদস্য মো. দিদারুল আলম, ক্ষেত্র সহকারী ম্রাসানাই মারমা, মৎস্য চাষী শাহজাহান ভূঁইয়া, অনি ত্রিপুরা, প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ সহ বিভিন্ন মৎস্য চাষীগণ ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: গুইমারা, পোনা অবমুক্ত করণ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন