parbattanews

গুইমারায় “মায়ার বাঁধন” কাব্যগ্রন্থের মোড়ক উম্মোচন

গুইমারা প্রতিনিধি:

“মায়ার বাঁধন হতে দূরে না সরে,  লিখেছি তব নাম বুকের পরে, পল্লীর ছায়াময় তোমার আসন, এ মোর বন্ধন ভাই মায়ার বাঁধন। কবির লেখা কবিতার ছন্দ আর গানে গানে মোড়ক উম্মোচন হলো খাগড়াছড়ির গুইমারা সরকারী কলেজের ইংরেজি প্রভাষক কবি মোঃ কামরুজ্জামানের প্রথম কাব্যগ্রন্থ “মায়ার বাঁধন”।

বৃহস্পতিবার(২৭ সেপ্টেম্বর) বিকালে খাগড়াছড়ির গুইমারা উপজেলার স্থায়ী কার্যালয়ের সম্মেলন কক্ষে মোড়ক উম্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, গুউমারা সরকারী কলেজের তথ্য  ও যোগাযোগ প্রযুক্তির শিক্ষক টিপু লাল নাথ।

গুইমারা কলেজের অধ্যক্ষ মো: নাজিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর ১৪ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি সিন্দুকছড়ি জোন অধিনায়ক রুবায়েত মাহমুদ হাসিব। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গুইমারা সাব জোন কমান্ডার মেজর মুফতি মাহমুদ জয়, গুইমারা উপজেলা ভাইস চেয়ারম্যান ঝর্ণ ত্রিপুরা, খুালনা সাহিত্য মজলিসের সদস্য বিশিষ্ট কবি ও লেখক শেখ সফর আলী, গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সফিকুল ইসলাম গুইমারা ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুপার মো. জয়নুল আবেদীন প্রমুখ।

বক্তারা কবি কামরুজ্জামানের ভুয়সী প্রসংসা করে বলেন, ইংরেজি প্রভাষক হয়েও তিনি বাংলা সাহিত্য চর্চার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন, তিনি সত্যই প্রশংসার দাবীদার।

Exit mobile version