গুইমারায় সেনাবাহিনীর অভিযানে ১৮ লাখ টাকার অবৈধ ভারতীয় ওষুধ জব্দ

fec-image

খাগড়াছড়ির গুইমারা রিজিয়নের আওতাধীন ৩ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী সিন্দুকছড়ি জোনের সেনা সদস্যরা অভিযান চালিয়ে ১৮ লাখ টাকার অবৈধ ভারতীয় ওষুধ উদ্ধার করেছেন। সরকারি ট্যাক্স ফাঁকি দিয়ে অবৈধ পথে নিয়ে আসা হত বিভিন্ন ধরনের ভারতীয় ওষুধ ।

রোববার (২১ নভেম্বর) বিকেলের দিকে গুইমারা সেনা রিজিয়নের এমপি চেকপোস্টের সামনে যাত্রীবাহী বাসে অভিযান চালিয়ে এসব ভারতীয় ওষুধ জব্দ করা হয়।

জানা গেছে, সরকারি ট্যাক্স ফাঁকি দিয়ে অবৈধপথে আনা ভারতীয় ওষুধগুলো খাগড়াছড়ি থেকে ফেনীগামী একটি যাত্রীবাহী বাসে (ফেনী-জ-০৫-০০০৫) পাচার হচ্ছে এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. নিজাম উদ্দিনের নেতৃত্বে গুইমারা সেনা রিজিয়নের এমপি চেকপোস্টে অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। এ সময় বাসে তল্লাশি চালিয়ে সাত কার্টুন ভারতীয় ওষুধ জব্দ করা হয়।

তবে এসময় ওষুধ পাচারের সঙ্গে জড়িত কাউকে খুঁজে পাওয়া যায়নি। সন্ধ্যার দিকে জব্দকৃত ভারতীয় ওষুধ গুইমারা থানা পুলিশে হস্তান্তর করা হয়েছে।

গুইমারা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ওষুধগুলো থানায় হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে আইনী ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।

যেকোনো মূল্যে চোরাকারবারীদের প্রতিহত করার ঘোষণা দিয়ে সিন্দুকছড়ি জোন অধিনায়ক লে: কর্নেল দেওয়ান মঞ্জুরুল হক বলেন, চুরি, ছিনতাই, সন্ত্রাসী কার্যক্রম ও চাঁদাবাজিসহ সব অপরাধ বন্ধে সেনাবাহিনী বদ্ধপরিকর। জব্দকৃত ভারতীয় ওষুধের বাজারমূল্য ১৮ লাখ টাকার বেশি বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন