parbattanews

গুইমারায় সেনাবাহিনীর উদ্যোগে স্থাপিত হলো কম্বল ফ্যাক্টরি

শান্তি-সম্প্রীতি ও উন্নয়ন প্রকল্পের আওতায় স্থানীয় জনগণের আর্থ-সামাজিক উন্নয়নে খাগড়াছড়ির গুইমারায় বাংলাদেশ সেনাবাহিনীর গুইমারা রিজিয়নের পৃষ্ঠপোষকতায় এবং বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহযোগিতায় স্থাপন করা হয়েছে সম্ভাবনাময়ী কম্বল ফ্যাক্টরি।

বৃহস্পতিবার সকালে রিজিয়ন সদর দপ্তরে স্থাপিত এ কম্বল ফ্যাক্টরীর উদ্বোধন করেন, গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. মোয়াজ্জেম হোসেন।

এসময় তিনি বলেন, পাহাড়ে পিছিয়েপড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে এবং শিক্ষিত জনশক্তিকে মানব সম্পদে পরিনত করতে বাংলাদেশ সেনাবাহিনী নিরলস ভাবে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।এ লক্ষে গুইমারা রিজেয়নের পৃষ্ঠপোষকতায় এবং বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহযোগিতায় গুইমারা রিজিলনের আওতাধীন এলাকায় কম্বল ,লুঙ্গি ,জুতা ফ্যাক্টরি ও বিস্কুট বেকারি স্থাপন করা হয়েছে। এর ফলে পার্বত্য এলাকায় বেকারদের কর্মসংস্থানের সৃষ্টি হয়েছে। ভবিস্যতে এ ধারা অব্যহত থাকবে।

উদ্বোধনকালে অন্যান্যের মধ্যে রিজিয়নের জি.টু.আই মেজর তাজুল ইসলাম, খাগড়াছড়ি জেলা পরিষদের সদস্য ও গুইমারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেমং মারমা, হাফছড়ি ইউপি চেয়ারম্যান চাইথোায়াই চৌধুরী সহ সামরিক পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. মোয়াজ্জেম হোসেন বলেন,ফেক্টরী গুলোতে উৎপাদিত পণ্য পার্বত্য এলাকার চাহিদা মিটিয়ে রপ্তানাী করা হবে ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলে। মানসম্মত পণ্য তৈরীতে তদারকি করবে সেনাবাহিনী। ইতিমধ্যেই ফ্যাক্টরীতে পন্য উৎপাদনের কাজে নিয়োজিতদের সেনাবাহিনীর সহযোগিতায় বিশেষ প্রশিক্ষণ দেয়া হয়েছে। আগামীতে এর পরিধি আরও বাড়ানো হবে।

উল্লেখ্য, এর আগে ২৭ সেপ্টেম্বর গুইমারা উপজেলার জালিয়াপাড়া এলাকায় একটি জুতার কারখানা ও লক্ষীছড়িতে লুঙ্গি ফ্যাক্টরীর উদ্বোধন করেন রিজিয়ন কমান্ডার।

Exit mobile version