Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

গুইমারা কলেজের উদ্বোধন করলেন চট্টগ্রামের জিওসি মেজর জেনারেল সফিকুর রহমান

DSC07768

মুজিবুর রহমান ভুইয়া :

পার্বত্য খাগড়াছড়িতে শিক্ষার সুযোগ বঞ্চিতদের শিক্ষা লাভের দুয়ার খুলে দিতে খাগড়াছড়িতে উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের কাতারে যুক্ত হলো ‘গুইমারা কলেজ’ নামে নতুন একটি শিক্ষা প্রতিষ্ঠান। বুধবার বেলা ১২টার দিকে এ কলেজের নতুন শিক্ষাবর্ষে শিক্ষা কার্যক্রমের উদ্বোধন করেন ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মো: সফিকুর রহমান, এসপিপি, এএফডব্লিওসি, পিএসসি।

এসময় তিনি স্থানীয় শিক্ষার্থীদের লেখাপড়ার সুযোগ তৈরিসহ সুন্দর ভবিষ্যত গড়তে এ কলেজ মাইলফলক হয়ে থাকবে উল্লেখ করে বলেন, আজকের পিছিয়ে পড়া এ গুইমারা শিক্ষার আলোয় আলোকিত হবে। খুব দ্রুত সময়ের মধ্যেই পাহাড়ের পশ্চাদপদ এ গুইমারা অগ্রসরমান অঞ্চলে পরিণত হবে।

তিনি বলেন, আজ এখানে যে উন্নয়নের ধারা সূচিত হলো তা এগিয়ে নেয়ার দায়িত্ব সকল পর্যায়ের জনপ্রতিনিধিসহ স্থানীয়দের। সেনাবাহিনীর গুইমারা রিজিয়ন ‘গুইমারা কলেজ’ প্রতিষ্ঠার উদ্যোগ নিয়ে এখানকার মানুষের কল্যাণে যে উদ্যোগ নিয়েছে তা এখানকার মানুষের কাছে স্মরণীয় হয়ে থাকবে।

এসময় গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: তোফায়েল আহমেদ পিএসসি, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, লক্ষীছড়ি জোন অধিনায়ক লে. কর্নেল মো: আবদুল বাতেন খান, সিন্ধুকছড়ি জোন কমান্ডার ও গুইমারা কলেজ পরিচালনা কমিটির সভাপতি লে. কর্নেল মো: রাব্বি আহসান, গুইমারা রিজিয়নের বিএম মেজর নাজমুস সাকিব, মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: তাজুল ইসলাম তাজু, রামগড় উপজেলা চেয়ারম্যান মো: শহীদুল ইসলাম ভুইয়া ফরহাদ, লক্ষীছড়ি উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা, মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা, কলেজ বাস্তবায়ন কমিটির সভাপতি মো: জাহাঙ্গীর আলমসহ সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসার, গুইমারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেমং মারমাসহ নির্বাচিত জনপতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় তিনি কলেজ প্রতিষ্ঠার জন্য জমি দান করে এখানকার শিক্ষা বিস্তারে ভূমিকা রাখার জন্য শিক্ষানুরাগী কুমিন্দ্র কুমার ত্রিপুরাকে ধন্যবাদ জানিয়ে বলেন, এ কলেজ প্রতিষ্ঠার ফলে গুইমারা ও পার্শ্ববর্তী এলাকার পিছিয়ে পড়া জনগোষ্ঠি এবার ঘরে বসেই শিক্ষা লাভের সুযোগ পাবে। তিনি বলেন, সেনাবাহিনী পাহাড়ে সব জনগোষ্ঠির কল্যাণে কতোটা নিবেদিত গুইমারা কলেজ প্রতিষ্ঠার মধ্য দিয়ে আবারো প্রমাণিত হলো।

প্রসঙ্গত, চলতি বছরের প্রথম দিকে স্থানীয় বিভিন্ন আঞ্চলিক রাজনৈতিক দলের বিরোধীতার মুখেই গত ১৪ মে গুইমারা রিজিয়ন সদর দপ্তরে গুইমারা রিজিয়নের আওতাধীন উপজেলা সমূহের জনপ্রতিনিধি, পদস্থ সরকারী কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে আনুষ্ঠানিক বৈঠকের মাধ্যমে গুইমারা কলেজ প্রতিষ্ঠা ও কার্যক্রম শুরুর নীতিগত সিদ্ধান্ত গ্রহণ করা হয়। পরে তিনি কলেজের বিভিন্ন শ্রেণীতে ঘুরে শিক্ষা কার্যক্রম প্রত্যক্ষ করেন এবং শিক্ষার্থীদের সাথে কথা বলেন।

২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মো: সফিকুর রহমান, এসপিপি, এএফডব্লিওসি, পিএসসি কলেজের তহবিলে এক লাখ টাকা অনুদান প্রদান করেন।

এর আগে ‘গুইমারা কলেজ’ প্রতিষ্ঠার বিষয়ে ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মো: সফিকুর রহমান, এসপিপি, এএফডব্লিওসি, পিএসসি-কে ব্রিফিং করেন গুইমারা কলেজ ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন