parbattanews

গুইমারা কলেজ আলোকিত মানুষ গঠনে দৃষ্টান্ত স্থাপন করবে- কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

স্থায়ী ক্যাম্পাসে গুইমারা কলেজের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

11111

মুজিবুর রহমান ভুইয়া:

আলোকিত মানুষ গঠনে গুইমারা কলেজ এক সময় দৃষ্টান্ত স্থাপন করবে বলে আশাবাদ ব্যক্ত করে খাগড়াছড়ি থেকে নির্বাচিত সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, শিক্ষিত জাতি আর আলোকিত ভবিষ্যৎ গড়তে শিক্ষার কোন বিকল্প নেই। গুইমারা কলেজ প্রতিষ্ঠায় সামরিক কর্মকর্তা হয়েও সামাজিক দায়বদ্ধতা থেকে গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. তোফায়েল আহম্মেদ পিএসসি যে ভূমিকা পালন করেছে তা প্রশংসনীয়। দায়িত্ববোধের কারণে তিনি সকলের কাছে দৃষ্টান্ত হয়ে থাকবেন বলেও মন্তব্য করে তিনি।

বৃহস্পতিবার দুপুরে গুইমারা রিজিয়ন সংলগ্ন এলাকায় গুইমারা কলেজের নিজস্ব ক্যাম্পাসে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়িত একাডেমিক ভবনের নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

গুইমারা কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি মেজর মো: রাকিবুল হাসান পিএসসি‘র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: তোফায়েল আহামে§দ পিএসসি, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষ,  খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, গুইমারা বিজিবির সেক্টর কমান্ডার কর্ণেল আকরামুল হক পিএসসি প্রমূখ।

গুইমারা কলেজ এখানকার মানুষের দীর্ঘদিনের স্বপ্ন উল্লেখ করে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, আমরা গত কয়েক দশকেও যা করতে পারিনি এখানে কলেজ প্রতিষ্ঠা করে ব্রিগেডিয়ার জেনারেল মো: তোফায়েল আহমেদ পিএসসি তা-ই করে দেখিয়েছেন। তিনি গুইমারা কলেজের উন্নয়ন কাজ শেষ করার ঘোষণা দিয়ে বলেছেন, তার দেখানো পথ ধরে আমাদেরকে আলোকিত হওয়ার পথেই হাঁটতে হবে।

অনুষ্ঠানের শুরুতেই সংক্ষিপ্ত সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত ও আবৃতি পরিবেশনা করেন গুইমারা কলেজের আবদুল আলীম মিউজিক ক্লাব ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আবৃতি ক্লাবের সদস্যরা।

অনুষ্ঠানে পলাশপুর জোন অধিনায়ক মো: আতিকুর রহমান পিএসসি, মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মো: জিল্লুর রহমান পিএসসি, যামিনীপাড়া জোন অধিনায়ক লে. কর্ণেল মো: আমিনুল হক পিএসসি, রামগড় জোন অধিনায়ক লে: কর্ণেল মো: জাহিদুর রশিদ পিএসসি, গুইমারা রিজিয়নের বিএম মেজর নাজমুস সাকিব, রামগড় উপজেলা চেয়ারম্যান মো: শহীদুল ইসলাম ভুইয়া ফরহাদ, মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা, গুইমারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মেমং মারমা ও হাফছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান উশে প্রু মারমাসহ পদস্থ সরকারী কর্মকর্তা, নির্বাচিত জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি ও শিক্ষার্থী অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

Exit mobile version