parbattanews

গুইমারা রিজিয়ন কমান্ডারের সাথে সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

গুইমারা রিজিয়নের আওতাধীন পাঁচ উপজেলার সাংবাদিকদের সাথে মতবিনিময়

সঠিক তথ্য প্রকাশ ও গঠনমূলক সমালোচনার মাধ্যমে সমাজের অসঙ্গতি দূর করতে সাংবাদিকদের ভূমিকা রাখার আহবান জানিয়ে গুইমারা রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ শাহরিয়ার জামান বলেছেন, সাংবাদিকরাই সমাজ বদলের একমাত্র হাতিয়ার। তারাই পার্বত্য এলাকার অপার সম্ভাবনার সঠিক চিত্র জাতির সামনে মাধ্যমে তুলে ধরতে পারবে।

রবিবার (১৫ ডিসেম্বর) সকালে গুইমারা রিজিয়নের আওতাধীন পাঁচ উপজেলার সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ সব কথা বলেন।

রিজিয়ন কমান্ডার বলেন, অপারেশন উত্তরণের আওতায় আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি “শান্তি সম্প্রীতি ও উন্নয়ন” এ মুল মন্ত্রে দীক্ষিত হয়ে পার্বত্য অঞ্চলের আপামর জনগোষ্ঠীর আর্থ সামাজিক উন্নয়নে সেনাবাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এক শ্রেণির স্বার্থান্বেষী মহল পার্বত্য চট্রগ্রামকে অশান্ত করতে দেশের গণ্ডি পেরিয়ে জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়েও মিথ্যা, অপপ্রচার চালিয়ে যাচ্ছে। পার্বত্য অঞ্চলের সম্প্রীতি রক্ষায় সাংবাদিকদের মূখ্য ভুমিকা রাখতে হবে।

দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সত্যকে এবং পার্বত্য চট্রগ্রামের সম্ভাবনাময় দিকগুলো জাতীয় ও আন্তর্জাতিকভাবে তুলে ধরতে হবে। তার সাথে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হয় এমন কোন সংবাদ পরিবেশন না করে এলাকার উন্নয়নে বাস্তবভিত্তিক সংবাদ তুলে ধরার প্রতি গুরুত্বারোপ করেন রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল শাহরিয়ার জামান।

গুইমারা রিজিয়নের উদ্যোগে আয়োজিত এ মতবিনিময় সভায় রিজিয়ন জিটু আই মেজর মঈনুল আলম, জিটু আই (শিক্ষা ) মেজর পারভেছ, মাটিরাঙ্গা, মানিকছড়ি, রামগড়, লক্ষীছড়ি ও গুইমারার কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এ সময় বিভিন্ন সন্ত্রাসী সংগঠনের চাঁদাবাজিসহ পার্বত্য এলাকার বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন সাংবাদিকরা।

Exit mobile version