parbattanews

গুইমারা রিজিয়ন বিতর্ক প্রতিযোগিতায় পলাশপুর জোন চ্যাম্পিয়ন

11414904_833934863367469_1661228363_o

সিনিয়র স্টাফ রিপোর্টার :
শান্তি-সম্প্রীতি-উন্নয়নের মূলমন্ত্রে পাহাড়ী এ জনপদে বিতর্ক চর্চাকে উৎসাহিত করতে ২৪ পদাতিক গুইমারা রিজিয়ন আয়োজিত আন্ত:জোন বিতর্ক প্রতিযোগিতায় স্কুল পর্যায়ে পলাশপুর জোন চ্যাম্পিয়ন হয়েছে।

‘সন্ত্রাসী কার্যক্রমই পার্বত্য চট্টগ্রামে উন্নয়নের প্রধান অন্তরায়’ এ বিষয়কে সামনে রেখে শনিবার বেলা দুইটার দিকে গুইমারা রিজিয়নের চিত্তবিনোদন কক্ষে উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত আন্ত:জোন বিতর্ক প্রতিযোগিতায় রানার্সআপ হয়েছে সিন্ধুকছড়ি জোন। প্রতিযোগিতায় শ্রেষ্ঠ বক্তার স্বীকৃতি লাভ করে পলাশপুর জোন দলের দলনেতা মো: জহিরুল ইসলাম।

গুইমারা রিজিয়ন কর্তৃক প্রথমবারের মতো আয়োজিত এ বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বিতর্কের ঝড় তুলে রিজিয়নের আওতাধীন মাটিরাঙ্গা জোন, যামিনীপাড়া জোন, রামগড় জোন ও লক্ষীছড়ি জোনের ক্ষুদে বিতার্কিকরা।

শান্তিপুর উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও মাটিরাঙ্গা ডিবেটিং ক্লাবের সহ-সভাপতি মো: রফিকুল ইসলাম প্রতিযোগিতায় মডারেটর হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও লক্ষীছড়ি কলেজের অধ্যক্ষ ড. শফি উল্যাহ মীর, মাটিরাঙ্গা ডিগ্রি কলেজের প্রভাষক মো: নুরুল আফছার ও লক্ষীছড়ির মো: আনোয়ার হোসেন বিতর্ক প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন।

প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিতর্ক উপভোগ করেন গুইমারা রিজিয়নের বিএম মেজর নাজমুস শাকিব। এসময় ক্যাম্পেন ফাতেউল আবেদীন, মাটিরাঙ্গা ডিবেটিং ক্লাবের সভাপতি মুজিবুর রহমান ভুইয়া উপস্থিত ছিলেন।

বিতার্কিকদের উদ্দ্যেশ্যে প্রধান অতিথির বক্তব্যে বিএম মেজর নাজমুস শাকিব বলেন, সময়োপযোগী বিষয়ভিত্তিক বিতর্ক প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীরা আরো বেশি দক্ষ হয়ে গড়ে ওঠার সুযোগ পাবে। শিক্ষার্থীদের মেধা বিকাশে এ ধরণের প্রতিযোগিতায় অংশ নেয়ার প্রতি গুরত্বারোপ করে তিনি বলেন, বিতর্ক প্রতিযোগিতার মাধ্যমে দুর্লভ নেতৃত্ব প্রতিষ্ঠিত হয়।

প্রসঙ্গত, রিজিয়নের আওতাধীন ছয়টি জোনের মধ্যে সহ-শিক্ষা কর্মসূচীর আওতায় আন্ত:জোন সাধারণ জ্ঞান, ইংরেজী বানান ও বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়। আগামী ১৭ জুন এক অনুষ্ঠানের মাধ্যমে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে বলে গুইমারা রিজিয়ন সূত্র নিশ্চিত করেছে।

Exit mobile version