গুইমারা রিজিয়ন স্পোর্টস কমপ্লেক্স: খাগড়াছড়ির ‘ক্রীড়াঙ্গণে’ যোগ হলো নতুন মাত্রা

army1
মুজিবুর রহমান ভুইয়া :

পাহাড়ী জেলা খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলাধীন গুইমারায় ‘গুইমারা রিজিয়ন স্পোর্টস কমপ্লেক্স’ নির্মাণের মধ্য দিয়ে জেলার ‘ক্রীড়াঙ্গণে’ যোগ হলো নতুন মাত্রা। আর বিনোদন বঞ্ছিত এ অঞ্চলের মানুষ এগিয়ে গেলো আরো একধাপ। খাগড়াছড়ি জেলা সদরের বাইরে যেকোনো ক্রীড়া প্রতিযোগিতার বড় আসর আয়োজন করতে আর কোনো বাধা থাকলো না। জাতীয় মানের এই স্পোর্টস কমপ্লেক্সটি নির্মিত হওয়ায় দারুণ খুশি এ জনপদের পাহাড়ি-বাঙালী সম্প্রদায়সহ বিভিন্ন শ্রেণী-পেশার প্রতিটি নাগরিক।

গেল বুধবার (১৭ জুন) আনুষ্ঠানিকভাবে ‘গুইমারা রিজিয়ন স্পোর্টস কমপ্লেক্স’ এর উদ্বোধন করেন ২৪ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো: সফিকুর রহমান, এসপিপি, এএফডবিøওসি, পিএসসি।

উদ্বোধন শেষে ‘গুইমারা রিজিয়ন স্পোর্টস কমপ্লেক্স’ সুযোগ-সুবিধা সম্পর্কে ২৪ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো: সফিকুর রহমান, এসপিপি, এএফডবিওসি, পিএসসি-কে ব্রিফিং করেন গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: তোফায়েল আহমেদ, পিএসসি।

অনুষ্ঠানের প্রধান অতিথি ২৪ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো: সফিকুর রহমান, এসপিপি, এএফডবিওসি, পিএসসি ‘গুইমারা রিজিয়ন স্পোর্টস কমপ্লেক্স’ এর ড্রয়িং ডিজাইন এবং নকশা দেখে সন্তোষ প্রকাশ করে এমন একটি উদ্যোগ গ্রহণের জন্য গুইমারা রিজিয়নসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়ে বলেন, এই ক্রীড়া কমপ্লে´ নির্মাণের ফলে খেলাধুলায় এখানকার মানুষ অনেক বেশী এগিয়ে যাবে। দেশসেরা ক্রীড়াবিদ তৈরিতে এ কমপ্লেক্স হয়ে উঠতে পারে এ অঞ্চলের অনন্য প্রতিষ্ঠান এমন আশা প্রকাশ করেন তিনি। পরে তিনি স্পোর্টস কমপ্লেক্স চত্বরে একটি বকুল ফুলের চারা রোপন করেন।

army2খাগড়াছড়ি সড়ক ও জনপদ বিভাগের সহযোগিতায় গুইমারা রিজিয়ন প্রায় বিশ লাখ টাকা ব্যায়ে ‘গুইমারা রিজিয়ন স্পোর্টস কমপ্লেক্স’ নির্মাণ করে। যা সব ধরনের ক্রীড়া অনুষ্ঠান আয়োজন সকলের জন্য উন্মুক্ত থাকবে বলে সংবাদকর্মীদের জানান গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: তোফায়েল আহমেদ, পিএসসি।

এর আগে কমান্ডার মেজর জেনারেল মো: সফিকুর রহমান, এসপিপি, এএফডবিøওসি, পিএসসি স্পোর্টস কমপ্লেক্স চত্বরে পৌছলে তাকে সামরিক কায়দায় স্বাগত জানান মাটিরাঙ্গা জোন কমান্ডার লে: কর্নেল মোহাম্মদ রিয়াজুল কবীর পিএসসি, জি।

এসময় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, লক্ষীছড়ি জোন অধিনায়ক লে. কর্নেল মো: আবদুল বাতেন খান, সিন্ধুকছড়ি জোন কমান্ডার লে. কর্ণেল মো: রাব্বি আহসান, গুইমারা রিজিয়নের বিএম মেজর নাজমুস সাকিব, খাগড়াছড়ি সড়ক ও জনপদ বিভাগের তত্বাবধায়ক প্রকৌশলী ইঞ্জি: এ এস এম ফারুক হোসেন, বগুড়া পল্লী উন্নয়ন একাডেমীর উপ-পরিচালক মো: শাহিনুর ইসলামসহ পদস্থ সারমরিক কর্মকর্তা, নির্বাচিত জনপতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন