‘গুচ্ছগ্রামে রেশন প্রদান ও সন্তু লারমাকে বহিস্কারপূর্বক বিচার দাবী’

প্রেস বিজ্ঞপ্তি:
পার্বত্য চট্টগ্রামের সাবেক গেরিলা নেতা ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা ( সন্তু লারমা) পার্বত্য চট্টগ্রামকে ক্রমেই অস্থিতিশীল করে তোলার অপচেষ্টায় লিপ্ত রয়েছেন বলে মন্তব্য করেছেন পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ। তারা মনে করনে, প্রতিমন্ত্রী স্ট্যাটাসে সব ধরণের সরকারী সুযোগ -সুবিধা ভোগ করে সরকারকে আল্টিমেটাম দেয়া সরাসরি দেশদ্রোহী কাজ। এজন্য তাকে গ্রেপ্তার করে কাঠগড়ায় দাঁড় করানোর আহবান জানিয়েছে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ ও পার্বত্য নাগরিক পরিষদ।

বুধবার সংবাদ মাধ্যমকে পাঠানো এক বিবৃতি এ মন্তব্য করেন পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ ও পার্বত্য নাগরিক পরিষদ নেতৃবৃন্দ।

পার্বত্য চুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়নরে দাবীতে আগামী পহেলা মে থেকে অসহযোগ আন্দোলনের ডাক দিয়ে সন্তু লারমা পার্বত্য চট্টগ্রামকে ক্রমেই অস্থিতিশীল করে তোলার অপচেষ্টায় লিপ্ত হয়েছেন দাবী করে পার্বত্য নাগরকি পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আলকাছ আল মামুন ভুইয়া বলনে, আন্দোলন করতে হলে তাকে সরকারী সুযোগ সুবিধা থেকে সরে এসে পদত্যাগ করে আন্দোলন করা উচিত। সরকারী এসি রুমে থেকে আন্দোলনের ডাক দেয়াকে তিনি তার নতুন কোন কৌশল বলেও মনে করনে।

এরকম দেশদ্রোহী ঘোষণার জন্য এবং ত্রিশ হাজার বাঙালী হত্যার অপরাধে তাক(সন্তুকে) যুদ্ধাপরাধী ট্রাইব্যুনালে বিচার করার দাবী জানিয়ে বিবৃতিতে তিনি সরকারের প্রতি দৃষ্টি আকর্ষণ করে বলেন, সন্তু লারমার হুমকিতে ভয়ে ভীত হয়ে দেশ ও সংবিধান বিরোধী কোন সিদ্ধান্ত গ্রহণ করলে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ ও পার্বত্য নাগরিক পরিষদ পার্বত্য বাসীকে সাথে নিয়ে  রুখে দেয়ার জন্য প্রস্তুত আছে।

বিবৃতিতে পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আলকাছ আল মামুন ভুঁইয়া বলেন, আমি দাবি জানাচ্ছি গুচ্ছ গ্রামের অধিবাসীদের রেশন নিয়মিত প্রদান করার জন্য। দাবি জানাচ্ছি সন্তু লারমা ও তার দোসরদের কে সরকারী পদ-পদবি থেকে বহিস্কার পূর্বক গ্রেপ্তার করে বিশেষ ট্রাইবুনাল করে বিচার করার, দাবি জানাচ্ছি র্যাব ও সেনাবাহিনীর সমন্বয়ে পার্বত্য এলাকায় যৌথ অভিযান পরিচালনা করে উপজাতীয়দের হাত থেকে অস্ত্র উদ্ধার করে চাঁদাবাজি বন্ধ করার জন্য।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন