parbattanews

গুলিবিদ্ধ এক রোহিঙ্গার মৃত্যু

 মৃত্যু

নিজস্ব প্রতিবেদক:

মিয়ামারের মংডুতে গুলিবিদ্ধ হয়ে বাংলাদেশে অনুপ্রবেশের পর মারা গেছেন এক রোহিঙ্গা মুসলিম। রবিবার সন্ধ্যায় মিয়ামারের সেনাবাহিনীর হাতে গুলিবিদ্ধ হন তিনি। সোমবার ভোরে বাংলাদেশে আসার পর দুপুরের দিকে তিনি মারা যান। নিহত ব্যক্তির নাম শাহ আলম (৪৫)। তার বাড়ি মিয়ানমারের মংডু মাঙ্গালা এলাকায়।

টেকনাফের লেদাস্থ অনিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পের এ ব্লকের মাঝি মোহাম্মদ ইলিয়াছ জানান, মিয়ানমারে জাতিগত নিধনের ধারাবাহিকতায় সে দেশের সেনাবাহিনী রবিবার মংডুর মাঙ্গালা এলাকায় হানা দেয়। সন্ধ্যায় ব্যাপক নির্যাতণ নিপীড়নের মাঝে গুলিবিদ্ধ হন শাহ আলম (৪৫)। গুলিবিদ্ধ শরীর নিয়ে পালিয়ে কোনমতে সোমবার ভোরে বাংলাদেশে অনুপ্রবেশ করেন। তিনি পেটে গুলিবিদ্ধ হন। তার শরীর দিয়ে প্রচুর রক্তক্ষরণ হচ্ছিল। দুপুর ১২ টার দিকে গুলিবিদ্ধ অবস্থায় তিনি মৃত্যু বরণ করেন। তার পেটে এখনো গুলি রয়েছে।

এদিকে কক্সবাজারস্থ বিজিবি ৩৪ বাংলাদেশ অধিনায়ক লে. কর্ণেল ইমরান উল্লাহ সরকার জানিয়েছেন, উখিয়ার বিভিন্ন সীমান্ত পয়েন্ট দিয়ে ২৮ রোহিঙ্গাকে মিয়ানমারে ফেরত পাঠিয়েছে বিজিবি। তম্মধ্যে পুরুষ ৬, নারী ৭ এবং ১৫ জন শিশু রয়েছে। রবিবার রাত থেকে সোমবার সকাল পর্যন্ত সময়ে তাদেরকে ফেরত পাঠানো হয়। এছাড়াও নাফনদী হতে রোহিঙ্গা বহনকারী একটি নৌকা ফেরত পাঠিয়েছে বিজিবি।

Exit mobile version