parbattanews

গুলিবিদ্ধ এক রোহিঙ্গা আশ্রয় নিল শরণার্থী ক্যাম্পে: আরেক আহত শিশুর করুণ মৃত্যু

15218640_1027182510742884_2060758039_n-copy

টেকনাফ প্রতিনিধি:

মিয়ানমারের আরাকান (রাখাইন) প্রদেশে সহিংসতায় গুলিবিন্ধ হয়ে পালিয়ে আসা এক রোহিঙ্গা এখন লেদা অনিবন্ধিত শরনার্থী ক্যাম্পে আশ্রয় নিয়েছে। সে মিয়ানমারের বড় গজিবিল এলাকার বশির আহমদের ছেলে রশিদ উল্লাহ। কিন্তু সে গ্রেফতারের ভয়ে কোনও চিকিৎসা নেননি।

গুলিবিদ্ধ রশিদ উল্লাহ জানিয়েছেন, মিয়ানমারের সেনাবাহিনী কর্তৃক হেলিকপ্টার দিয়ে উপর থেকে বিচ্ছিন্নভাবে গুলি চালায় গ্রামগুলোতে। সে গুলিতে তার গায়ে প্রায় পাঁচটি গুলি লাগে। তারপর থেকে গুরুতর আহত হয়েও মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছিল। ঘটনার দু-দিন পর তার স্ত্রীর সহযোগিতায় কোনমতে জীবন বাজি রেখে বরইতলী সীমান্ত দিয়ে বাংলাদেশে পালিয়ে আসে। বর্তমানে সে লেদা অনিবন্ধিত ক্যাম্পের তার বোনের বাংলাদেশে আশ্রয় নেন তিনি। অপরদিকে পালিয়ে আসা নির্যাতিত এক রোহিঙ্গা শিশু লেদা শরনার্থী ক্যাম্পে মৃত্যুবরণ করেছে। তাকে লেদা টালস্থ কবরস্থানে দাফন করা হয়েছে। নিহত শিশুটির বয়স ৬ মাস বলেও জানা যায়।

নিহত শিশুর মা নুর বেগম জানায়, মিয়ানমার থেকে রাতের আঁধারে আসায় শীতের ঠাণ্ডায় শ্বাসকষ্টে আক্রান্ত হয়। তাকে  কোন চিকিৎসা সেবা দেওয়া হয়নি। শনিবার সকালে শ্বাসকষ্ট বেড়ে গেলে তার মৃত্যু হয়।

Exit mobile version