parbattanews

গৌতম বুদ্ধের মানবতাবাদী বাণী সমূহ প্রচারের মাধ্যমে অহিংস সমাজ গঠনে সবাইকে একযোগে কাজ করতে হবে

দীঘিনালা প্রতিনিধি:

দীঘিনালা সেনা জোনের অধিনায়ক লে. কর্ণেল ফেরদৌস জিয়াউদ্দীন মাহমুদ বলেছেন, পাহাড়ের শান্তি সম্প্রীতি এবং উন্নয়নের স্বার্থে ভগবান গৌতম বুদ্ধের মানবতাবাদী বাণী সমূহ প্রচারের মাধ্যমে অহিংস সমাজ গঠনে সবাইকে একযোগে কাজ করতে হবে। পাশাপাশি হিংসা, হানাহানি ও জাতি ভেদাভেদ পরিহার করে পারষ্পরিক ভ্রাতৃত্ববোধ এবং সাম্প্রদায়িক সম্প্রীতির ঐক্যবদ্ধ প্রয়াস বজায় রেখে দেশ ও জাতির কল্যাণে স্ব স্ব অবস্থান থেকে অবদান রাখতে হবে।

তিনি বুধবার দুপুরে খাগড়াছড়ির দীঘিনালায় বুদ্ধ পূর্ণিমা ও দীঘিনালা বন বিহারের অধ্যক্ষ শ্রীমত নন্দপাল মহাস্থবিরের ৬৫তম জন্ম বার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত এক ধর্মীয় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

দীঘিনালা বন বিহারের অধ্যক্ষ শ্রীমত নন্দপাল মহাস্থবিরের সভাপতিত্বে বক্তব্য রাখেন, দীঘিনালা বন বিহার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ত্রিদিব দেওয়ান ও বোয়ালখালী ইউপি চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা।

এসময় সভার সভাপতি দীঘিনালা বন বিহারের অধ্যক্ষ শ্রীমত নন্দপাল মহাস্থবির একক ধর্মীয় দেশনা প্রদান করেন। সভায় দেশ ও জাতির শান্তি কামনায় বিশেষ প্রার্থনা করা হয়। এর আগে সকালে বিহার প্রাঙ্গনে কেক কেটে শ্রীমত নন্দপাল মহাস্থবিরের ৬৫তম জন্ম বার্ষিকী পালন করা হয়।

Exit mobile version