parbattanews

গ্রিসে দাবানল নেভাতে কাজ করা বিমান বিধ্বস্ত, ২ পাইলট নিহত

গ্রিসের এভিয়া দ্বীপে আগুন নেভানোর সময় বিমান বিধ্বস্ত হয়েছে। এ সময় বিমানটির ক্যাপ্টেন ও কো-পাইলট দুজনেই প্রাণ হারিয়েছেন।

স্থানীয় সময় মঙ্গলবার (২৬ জুলাই) দুপুর ২টা ৫২ মিনিটে অগ্নিনির্বাপণ অভিযানের সময় কানাডিয়ার সিএল-২১৫ বিমানটি বিধ্বস্ত হয়।

এক বিবৃতিতে গ্রিসের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, বিমানবাহিনীর কর্মকর্তারা দুই জনের প্রাণহানির ঘটনায় সশস্ত্র বাহিনীতে তিন দিনের শোক ঘোষণা করেছে।

দেশটির রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম ইআরটি প্রকাশিত এক ভিডিওতে দেখা গেছে, বিমানটির আগুনের ওপর দিয়ে উড়ে উড়ে পানি ফেলছে। এক পর্যায়ে এটি একটি পাহাড়ের পাশে বিধ্বস্ত হয়। সঙ্গে সঙ্গে বিস্ফোরিত হয়ে আগুন জ্বলে ওঠে।

গ্রিসের প্রতিরক্ষামন্ত্রী নিকোস ডেন্ডিয়াস বলেছেন, নাগরিকদের জীবন ও সম্পত্তি রক্ষার পাশাপাশি আমাদের দেশের পরিবেশ রক্ষার দায়িত্ব পালনের সময় পাইলটরা প্রাণ হারিয়েছেন।

তাপপ্রবাহের মধ্যে ভ‚মধ্যসাগরীয় অঞ্চলের বেশিরভাগ অংশজুড়ে দাবানল ছড়িয়ে পড়েছে। যার ফলে লোকজনের প্রাণহানিও ঘটে। একাধিক অঞ্চলে জারি করা হয়েছে ‘লাল সতর্কতা’। বেশকিছু অঞ্চল থেকে স্থানীয় লোকজন ও পর্যটকদের উদ্ধার করে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

তথ্যসূত্র: আলজাজিরা ও ডয়েচে ভেলে

Exit mobile version