parbattanews

ঘুমধুমে জমি জবর দখলের অভিযোগ, ক্ষেত ও খামার বাড়ি নষ্ট

বেশ কিছু কৃষি ক্ষেত উপড়ে ফেলে এবং খামার বাড়িটি ভাংচুর চালিয়েছে বলে অভিযোগ

উখিয়ার পাশ্ববর্তী ঘুমধুম ইউনিয়নের রেজুগর্জর বনিয়া এলাকায় দীর্ঘ ৫০ বছরের ভোগদখলীয় জমি জবর দখলের চেষ্টা চালিয়েছে উখিয়া উপজেলার ভালুকিয়া পালং এলাকার জনৈক এক প্রভাবশালী। এ সময় তারা বেশ কিছু কৃষি ক্ষেত উপড়ে ফেলে এবং খামার বাড়িটি ভাংচুর চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার (২৮ নভেম্বর) গভীর রাতে এ ঘটনাটি ঘটে।

কবির আহমদ, ছব্বির আহমদ ও আব্দুর রহিম নিজেদের জায়গার প্রকৃত মালিক দাবি করে অভিযোগ করেন, দীর্ঘ ৫০ পূর্বে থেকে জায়গাটি তারা ভোগদখল করে আসছিল। প্রতিমধ্যে ভুয়া খতিয়ান সৃজন করে জনৈক মোহাম্মদ আলী। বিষয়টি জানাজানি হওয়ার পর আমরা বিজ্ঞ আদালতে আশ্রয় নেই এবং স্থানীয় ইউপি চেয়ারম্যানের নিকট বিচার দায়ের করি। তারা কোথায় উপস্থিত না হয়ে বারবার জায়গা দখলের চেষ্টা করে আসছে।

যার প্রেক্ষিতে বুধবার রাতের বেলায় আমাদের অজান্তে উক্ত জায়গায় এসে বিভিন্ন কৃষি ক্ষেত উপড়ে ফেলে এবং টিনের খামার বাড়িটি ভাংচুর করে চলে যায়। এ নিয়ে ক্ষতিগ্রস্তরা মামলার প্রস্তুতি নিচ্ছে বলে জানিয়েছেন।

এ ব্যাপারে মোহাম্মদ আলীর সাথে অনেক চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি। তবে তার পক্ষের এক লোক জানিয়েছেন, জায়গাটি সে খতিয়ান সৃজন করেছে।

Exit mobile version