Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

ঘুমধুমে পাহাড় ধসে নিহতদের উদ্ধারে অভিযান চলছে

ঘুমধুম প্রতিনিধি:

বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমে পাহাড় ধসে নারীসহ ৪ শ্রমিক নিহত হয়েছেন। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার ঘুমধুম ইউনিয়নের মনজয়পাড়ায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মনজয়পাড়ার মোহাম্মদ সুলতানের ছেলে আবু আহমেদ (৩০), শাহ আলমের ছেলে মো. জসিম (২৫), মৃত আবদুস শুক্কুরের ছেলে নুরুল হাকিম (২৫) ও নারী শ্রমিক সোনা মেহের (৩৫)।

এ সময় মোহাম্মদ বেলালের ছেলে নুর মোহাম্মদকে (২৭) জীবিত উদ্ধার করা হয়েছে। তাকে কক্সবাজার সদর হাসপাতালে বর্তমানে চিকিৎসা দেয়া হচ্ছে।

ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ ও মেম্বার ক্যামরা উ মারমা জানান, মনজয় পাড়া এলাকায় পুতুইন্না নামের জনৈক ব্যবসায়ী তার মাছের খামারে পাহাড় ঘেষে নালা তৈরি করছিলেন। এজন্য সকাল থেকে ৫ জন শ্রমিক মাটি কাটছিলেন। বেলা সাড়ে ১১টার দিকে গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যে মাটি কাটার সময় পাহাড়ের একটি বিশাল অংশ ধসে তাদের ওপর পড়ে। এতে তারা সবাই মাটিচাপা পড়েন।

প্রত্যক্ষদর্শীরা জানান, শ্রমিকরা পাহাড়ের নিচে ঝুঁকিপূর্ণ অবস্থায় কাজ করছিলেন। হঠাৎ তাদের ওপর পাহাড় ধসে পড়ে। স্থানীয়রা তাৎক্ষণিকভাবে নূর মোহাম্মদকে জীবিত উদ্ধার করতে সক্ষম হন। তবে বাকিরা ঘটনাস্থলেই মারা যান।

খবর পেয়ে স্থানীয়দের সহায়তায় পুলিশ ও বিজিবি ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করেছে। তবে লাশগুলো ২০ থেকে ৩০ ফুট মাটির নিচে চাপা পড়ে আছে বলে এখনো উদ্ধার করা সম্ভব হয়নি।

উদ্ধার অভিযানে অংশ নিতে কক্সবাজার থেকে দমকল বাহিনীর সদস্যরা ইতিমধ্যে উপস্থিত হয়েছেন এবং পুলিশ, বিজিবি, অানসারসহ স্থানীয়রা উদ্ধার কাজে তৎপরতা চালিয়ে যাচ্ছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সরোয়ার কামাল ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ উদ্ধার অভিযান পর্যবেক্ষণ করছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন