parbattanews

ঘুমধুম সীমান্তের ওপারে ফের বিস্ফোরণের শব্দ, সর্তক অবস্থানে বিজিবি

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্তের ওপারে মিয়ানমার অভ্যন্তরে গোলাগুলির শব্দ পাওয়ার গেছে।

মঙ্গলবার (২ জানুয়ারি) দুপুরের দিকে সীমান্ত ৩৪ পিলার রাইট মিয়ানমারের অভ্যন্তরে বিজিপি ক্যাম্প থেকে ৪ রাউন্ড গুলির শব্দ পাওয়া যায় বলে জানান স্থানীয়রা। এতে সীমান্ত এলাকায় বসবাসকারীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। তবে সীমান্তে নিরাপত্তা নিশ্চিত করতে সর্তক অবস্থানে রয়েছে বিজিবি।

এদিকে গত রবিবার (৩১ ডিসেম্বর) তুমব্রু সীমান্তের ৩৫ ও ৩৬ পিলার মিয়ানমার অভ্যন্তরে কো-কো ডিংগা এলাকায় জান্তা বাহিনী ও মিয়ানমারের বিদ্রোহীদের সাথে ৭ ঘণ্টার বেশি সময় ধরে সংঘর্ষের ঘটনা ঘটে।

এছাড়া সোমবার (১ জানুয়ারি) ভোররাতে তুমব্রু মধ্যমপাড়া মূত মীর আহমদ মাস্টারের ছেলে জয়নাল আবেদীনের বাড়ির রান্নাঘরের চালে একটি গুলি পড়ে। এর আগে রবিবার (৩১ ডিসেম্বর) বিকেলে প্রথম গুলিটি এসে পড়ে তুমব্রু বাজারে নুর মেহের ডিপার্টমেন্ট স্টোরের টিনের উপর। উভয় ঘটনায় কেউ হতাহতের ঘটনা ঘটেনি।

এ বিষয়ে ইউপি সদস্য মোহাম্মদ আলমের কাছে জানতে চাইলে তিনি বলেন, তুমব্রু গ্রামের সাধারণ মানুষ মিয়ানমারে ওপারের হালকা ও ভারী অস্ত্রের আওয়াজ শুনতে পেয়েছে। এতে অনেকটা আতঙ্কিত হয়ে পড়ে স্থানীয়রা।

জানা গেছে, স্থানীয়দের সীমান্তের কাছাকাছি না যাওয়ার জন্য ঘুমধুম ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে সতর্ক করা হয়েছে।

৩৪-বিজিবি অধিনায়ক কর্নেল মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এটা মিয়ানমারের অভ্যন্তরীণ বিষয়। আতঙ্ক বা ভয়ের কোন কারণ নেই। সীমান্তে টহল জোরদারসহ অনুপ্রবেশ ঠেকাতে বিজিবি কঠোর অবস্থানে রয়েছে বলেও জানিয়েছেন তিনি।

Exit mobile version