parbattanews

ঘুমধুম সীমান্তে ৭০ হাজার ইয়াবা ও ৯৪০ প‍্যাকেট বিদেশি সিগারেট জব্দ

বান্দরবানের নাইক্ষ‍্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্তে পৃথক অভিযানে ৭০ হাজার ইয়াবা ট্যাবলেট ও ৯৪০ প‍্যাকেট বিদেশি সিগারেট জব্দ করেছে বিজিবি জোয়ানরা।

রোববার (২৮ মে) সকাল ৭টার দিকে সীমান্তের ৩৪ বিজিবি অধীন রেজুপাড়া বিওপির কমান্ডার হাবিলদার সঞ্জয় কুমারের নেতৃত্বে টহল দল ভালুকিয়া সংলগ্ন এলাকা থেকে মালিকবিহীন ৯৪০ প্যাকেট বার্মিজ সিগারেট জব্দ করা হয়।

আটককৃত এসব বার্মিজ ওরিস সিগারেটের বাজার মূল্য ৮২ হাজার টাকা বলে সূত্রে জানা গেছে।

পৃথক ঘটনায় ২৮ মে রাত ১২টা ৩০ মিনিটের দিকে ঘুমধুম ইউনিয়নের বাইশফাড়ি বিওপির সদস্যরা গোপন খবরের ভিত্তিতে এবং ৩৪ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাইফুল ইসলাম চৌধুরীর দিক নির্দেশনায় আমবাগান নামক স্থান থেকে ৭০ হাজার ইয়াবা আটক করতে সক্ষম হন। তবে এ ইয়াবার চালানের সাথে জড়িতদের আটকের চেষ্টা করা হলেও মিয়ানমারের দিকে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা যায় নি।

উল্লেখ্য, নাইক্ষ‍্যংছড়ির ঘুমধুমের বিভিন্ন দুর্গম সীমান্ত পয়েন্ট দিয়ে স্থানীয় চোরাচালানের সঙ্গে জড়িতরা প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে সুযোগ বুঝে বিভিন্ন ব্রান্ডের মিয়ানমারের তৈরি সিগারেট এবং আরো অন্যান্য মাদকদ্রব্য বাংলাদেশের ভিতরে এনে সুযোগ বুঝে দেশের বিভিন্ন অঞ্চলে ছড়িয়ে দিচ্ছে। অন্যদিকে সীমান্তে নিয়োজিত বিজিবি সদস্যরা রাত-দিন সীমান্ত পাহারার পাশাপাশি চোরাচালান প্রতিরোধেও প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। যার ফলশ্রুতিতে সম্প্রতি অনেক মাদকের চালান এবং স্বর্ণসহ চোরাকারবারিদের আটক করতে সক্ষম হন তারা।

Exit mobile version