ঘুরে দাঁড়ানোর মিশন নিয়ে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

fec-image

চট্টগ্রাম টেস্টে ১৮৮ রানে হেরে যাওয়ার পর ঢাকায় ঘুরে দাঁড়ানোর মিশন বাংলাদেশের। এই মিশনকে সামনে রেখেই গত কয়েকদিন প্রস্তুতি নিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। মিরপুরে স্লো এবং লো উইকেটের চেয়ে ব্যাটিং উইকেট করা হলে বাংলাদেশের জন্যই ভালো।

হয়তো বা তেমন উইকেট দেখেই টস জিতেই ব্যাট করার সিদ্ধান্ত নিলেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

চট্টগ্রাম টেস্টের ভুল শুধরে এই ম্যাচে ভালো করতে বদ্ধপরিকর বাংলাদেশ। টসের সময় অধিনায়ক সাকিব আল হাসান বলেন, ‘আমরা যদি প্রথম দুই ঘণ্টা টিকে থাকতে পারি, তাহলো হয়তো ভালো কিছুর আশা করতে পারবো। মিরপুরের উইকেটে প্রথমে ব্যাট করাই ভালো। শেষের দিকে যা স্পিনারদের সুবিধা দেবে।’

টস জিতলে ভারতও প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিতো। লোকেশ রাহুল বলেন, ‘টস জিতলে আমারাও ব্যাট করার সিদ্ধান্ত নিতাম। মিরপুরের উইকেট কিছুটা রহস্যময়। অনেক ঘাস আছে। আমি হতাশ নই। কারণ, আমার জানা নেই এই উইকেট থেকে আসলে কী আসবে। এক্সপার্টদের কাছ থেকে পরামর্শ নিয়েছি। যেন কোচিং স্টাফ এবং সিনিয়র যারা আছে তাদের কাছ থেকে।’

বাংলাদেশ দলে আনা হয়েছে দুই পরিবর্তন। ইয়াসির আলি এবং এবাদত হোসেনের পরিবর্তে দলে নেয়া হয়েছে মুমিনুল হক এবং তাসকিন আহমেদকে। ভারতীয় দলেও একটি পরিবর্তন। কুলদিপ যাদবের পরিবর্তে নেয়া হয়েছে জয়দেব উনাদকাটকে।

বাংলাদেশ একাদশ
নাজমুল হোসেন শান্ত, জাকির হাসান, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস, মুমিনুল হক, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ ও খালেদ আহমেদ।

ভারতীয় একাদশ
লোকেশ রাহুল (অধিনায়ক), শুভমান গিল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, স্রেয়াশ আয়ার, রিশাভ পান্ত, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব, জয়দেব উনাদকাট।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন