parbattanews

ঘূর্ণিঝড় হামুন: কক্সবাজার সমুদ্রে ৬ নম্বর বিপদ সংকেত

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় হামুন মোকাবেলায় কক্সবাজারে ব্যপক প্রস্তুতি নেয়া হয়েছে। বিশেষ করে সমুদ্র সৈকতে আসা পর্যটকদের সাগরে না নামতে বলা হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে এ ব্যাপারে মাইকিং করা হচ্ছে।

ঘূর্ণিঝড় হামুনের প্রভাবে গতকাল সোমবার (২৩ অক্টোবর) রাত থেকে কক্সবাজার ও উপকূল এলাকায় বৃষ্টি হচ্ছে। সোমবার সকাল ৯টা থেকে মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত ৫১ মিলিমিটার এবং মঙ্গলবার সকাল ৬টা থেকে সকাল ৯টা পর্যন্ত ১৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এছাড়া আজ মঙ্গলবার ও কাল বুধবার কক্সবাজার সমুদ্র উপকূলসহ সারা দেশে ভারী বৃষ্টি হবে বলে জানিয়েছেন কক্সবাজার আবহাওয়া অফিস। তাই কক্সবাজার সমুদ্র উপকূলকে ৬ নম্বর বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে।

ঘূর্ণিঝড়ের প্রভাবে বঙ্গোপসাগর উত্তাল হয়ে পড়েছে। উপকূলের নৌযান এবং মাছ ধরার নৌকাগুলোকে উপকূলের নিরাপদ স্থানে থাকার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাগরে যেতে নিষেধ করা হয়েছে।

ঘূর্ণিঝড় হামুন মোকাবেলায় জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রস্তুতি নেয়া হয়েছে। উপকুল এলাকায় লোকজনদের নিরাপদ জায়গায় আশ্রয় নিতে ইতোমধ্যে মাইকিং করা হচ্ছে বলে জানিয়েছেন জেলা প্রশাসন।

Exit mobile version