চকরিয়ায় ভ্রাম্যমান অভিযানে বেকারি মালিকদের জরিমানা

fec-image

কক্সবাজারের চকরিয়ায় ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা দুই বেকারিকে জরিমানা করা হয়েছে। অভিযানের সময় আদালতের ম্যাজিস্ট্রেট বিএসটিআইর অনুমোদন ছাড়া বেকারিতে অপরিচ্ছন্ন পরিবেশে পাউরুটি, বিস্কিটসহ নানা পণ্য উৎপাদন ও বিক্রির দায়ে দুই বেকারি মালিককে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।

বুধবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জেপি দেওয়ানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত এ অভিযান চালায়।

এ সময় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও জেপি দেওয়ান বলেন, বুধবার দুপুরে উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নস্থ শিকলঘাট স্টেশনে ভ্রাম্যমান আদালতের অভিযান চালানো হয়। শিকলঘাটের সাদ্দাম ফুড বেকারি ও স্টার বেকারিতে পণ্য উৎপাদন, বিপণন এবং বিক্রির ক্ষেত্রে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) অনুমোদিত বৈধ কোন ধরণের কাগজপত্র দেখাতে পারেনি। তাছাড়া বেকারিতে অপরিচ্ছন্ন পরিবেশে নানা ধরণের পণ্য তৈরী ও বিক্রয় করতে দেখা যায়। এসময় ওজন ও পরিমাপ মানদন্ড আইনের ২০১৮ ধারায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অর্থদন্ড করা হয়।

তিনি আরও বলেন, আইন লঙ্ঘন করে পণ্য উৎপাদন ও বিক্রির অপরাধে ভ্রাম্যমান আদালতের দুটি মামলায় সাদ্দাম ফুড বেকারিকে ৩০ হাজার টাকা এবং স্টার বেকারিকে ৫০ হাজার অর্থদন্ড করা হয়। ভ্রাম্যমান আদালতের এ অভিযান কার্যক্রম চলমান থাকবে বলে তিনি জানান।

এছাড়া অভিযানের সময় বিএসটিআই কর্মকর্তা, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অভিযানে, চকরিয়া, জরিমানা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন