parbattanews

চকরিয়ায় আবু তৈয়ব ও তানিয়া আফরিন সদস্য নির্বাচিত

বহু প্রতিক্ষিত কক্সবাজারের জেলা পরিষদ নির্বাচনে ৬ নম্বর ওয়ার্ড চকরিয়া উপজেলায় কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই নির্বাচন সম্পন্ন হয়েছে। অনুষ্ঠিত নির্বাচনে সকল ষড়যন্ত্র মোকাবিলা করে ফের জেলা পরিষদ সদস্য নির্বাচিত হয়েছেন আবু তৈয়ব। এছাড়াও নতুন মুখ হিসেবে চকরিয়া-পেকুয়া-কুতুবদিয়া সংরক্ষিত নারী সদস্য হিসেবে বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হয়েছেন এমপি জাফর আলমের জ্যেষ্ঠ কন্যা তানিয়া আফরিন।

সোমবার (১৭ অক্টোবর) সকাল ৯টা থেকে ২টা পর্যন্ত চকরিয়া উপজেলার হলরুম মোহনা মিলনায়তনে ইভিএমের মাধ্যমে একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

জানাগেছে, কক্সবাজার জেলা পরিষদের ৬ নম্বর ওয়ার্ড হচ্ছে চকরিয়া উপজেলা। এ উপজেলায় ভোট কেন্দ্রে মোতায়েন করা হয়েছিল বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য। ভোট কেন্দ্রে শুরু থেকে নির্বাচন শেষ হওয়া পর্যন্ত সার্বক্ষণিকভাবে তদারকির দায়িত্ব ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহাত উজ জামান, সিনিয়র সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) মো.তফিকুল আলম, চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) চন্দন কুমার চক্রবতী। উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভার মোট ভোটার রয়েছে ২৪৯জন। তবে ভোটারদের মধ্যে ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের মেম্বার রমজান আলী পরিষদের সচিব ও গ্রাম পুলিশের একটি ঘটনায় মামলার আসামি হিসেবে স্থানীয় সরকার মন্ত্রাণালয় কর্তৃক বরখাস্ত হবার কারণে সে ভোট দিতে পারেনি।

এদিকে, অনুষ্ঠিত নির্বাচনে অত্র ওয়ার্ড থেকে সাধারণ সদস্য পদে প্রার্থী ছিলেন ৫ জন। তৎমধ্যে নির্বাচনে মূল প্রতিদ্বন্দ্বিতা হয় আবু তৈয়ব ও জাহাঙ্গীর আলমের মধ্যে।

নির্বাচনে ফের দ্বিতীয় বারের মতো জেলা পরিষদের সদস্য নির্বাচিত হন আলহাজ্ব আবু তৈয়ব (টিউবওয়েল-১০৯ ভোট), তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম (তালা) প্রতীক নিয়ে পেয়েছেন ১০২ ভোট।

অপরদিকে জেলা পরিষদের চকরিয়া পেকুয়া ও কুতুবদিয়া উপজেলা নিয়ে গঠিত (সংরক্ষিত ওয়ার্ড) প্রার্থী হয়েছেন তিনজন। তৎমধ্যে কক্সবাজার-১ (চকরিয়া পেকুয়া) আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলমের জ্যেষ্ঠ কন্যা তানিয়া আফরিন (দোয়াত কলম) প্রতীক নিয়ে ২৮২ ভোট পেয়ে প্রথম বারের মতো নারী সদস্য নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা পরিষদের সাবেক সদস্য আসমাউল হোসনা (টেবিল ঘড়ি) প্রতীক নিয়ে পেয়েছেন ১৩৪ ভোট।

উল্লেখ্য যে, অনুষ্ঠিত জেলা পরিষদ নির্বাচনে একদিন আগে দেশের সর্বোচ্চ আদালত থেকে মনোনয়ন ফিরে পেয়ে ভোটের লড়াইয়ে জয় লাভ করে চমক দেখিয়েছেন সদস্য প্রার্থী আবু তৈয়ব।

Exit mobile version