parbattanews

চকরিয়ায় খুটাখালী ইউনিয়নে উন্মুক্ত বাজেট সভা

“ট্যাক্স পরিশোধ করুন, ইউনিয়ন পরিষদ সেবা গ্রহণ করুন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়ন পরিষদের ২০২৩-২৪ অর্থ বছরের উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৮ মে) দুপুরে ইউনিয়ন পরিষদ মিলনায়তনের সভা কক্ষে ইউপি চেয়ারম্যান মৌলানা আবদুর রহমানের সভাপতিত্বে ও হাফেজ আবদুর রহিমের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে বাজেট সভা শুরু হয়।

উক্ত বাজেট অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তমিজিয়া ইসলামিয়া ফাযিল ডিগ্রি মাদরাসার অধ্যক্ষ মুহাম্মদ ওমর হামজা ও ইউনিয়ন আওয়ামী লীগ সহ-সভাপতি মাস্টার বশির আহমদ হেলালীসহ বিভিন্ন ব্যক্তিবর্গ।

আলফরমুজ লেচুমা করিম বালিকা দাখিল মাদরাসার শিক্ষক শাহাব উদ্দীন আরমানের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন খুটাখালী ইউপি’র প্যানেল চেয়ারম্যান নুর মোহাম্মদ পেটান ও সিডিডি এনজিও কর্মী ফেরদৌসি আক্তার জোতি।

পরে খুটাখালী ইউনিয়ন পরিষদের ২০২৩-২৪ অর্থ বছরের জন্য বাজেট সার-সংক্ষেপ পেশ করেন ইউপি সচিব মোজাহের আহমদ। এতে ইউনিয়নের রাজস্ব আয় ধরা হয়েছে ৭ কোটি ১২ লাখ ৬৩ হাজার ৩৪০ টাকা, উন্নয়ন আয় ধরা হয়েছে ৬ কোটি ১ লাখ ৪ হাজার টাকা। রাজস্ব ব্যয় ধরা হয়েছে ৭ কোটি ১১ লাখ ৯২ হাজার ৮৮১ টাকা এবং উদ্ধৃত্ত ৭০ হাজার ৪৫৯ টাকা।

আযোজিত অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন, ব্যবসায়ী মখছুদুল হক, মাস্টার শাহাব উদ্দীন, ইউপি মেম্বার ছলিম উল্লাহ, ডা. বোরহান উদ্দিন, আলহাজ্ব আবদুল আওয়াল, আলহাজ্ব ছৈয়দ হোছাইন, নাসির উদ্দীন, নুরুল আজিম সিদ্দিকী, নুরুল আজিম, জিশান শাহরিয়ার, পরিষদের নারী সদস্য রাজিয়া সোলতানা, শরমিন সোলতানা লাুলু, পারভীন আক্তারসহ ইউনিয়নের বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতা-কর্মী, বিশিষ্ট ও সুধীজন, গ্রাম পুলিশসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, সভায় ২০২৩-২৪ অর্থ বছরের জন্য ইউনিয়ন পরিষদের প্রস্তাবিত খসড়া বাজেটে কোন প্রকার সংশোধনী না থাকায় সর্বসম্মতিক্রমে চূড়ান্ত বাজেট হিসেবে অনুমোদনের জন্য পাশ করা হয়।

Exit mobile version