Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

চকরিয়ায় গরু চোর সিন্ডিকেটের পাঁচ সদস্য আটক

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় উপজেলার হারবাং ইউনিয়ন থেকে গরু চুরি করে চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়কে পিকআপ (মিনিট্রাক) তুলে নিয়ে যাওয়ার সময় স্থানীয় জনতা ব্যারিকেড দিয়ে আটকিয়ে গণপিটুনি দিয়ে চোর সিন্ডিকেটের পাঁচ সদস্যকে থানা পুলিশের কাছে সোপর্দ করেছে। এ সময় জব্দ করা হয় চোরাইকৃত ২টি গরু ও চুরির কাজে ব্যবহ্নত পিকআপ গাড়িটি।

শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে উপজেলার হারবাং ইউনিয়নস্থ আলীপুর এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় গরুর মালিক ইসমত আরা বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। গ্রেফতারকৃত গরুচোর সিন্ডিকেটের সদস্যরা হলেন, চকরিয়া উপজেলার ভেওলা মানিক চর ইউনিয়নের ৯নম্বর ওয়ার্ডের নয়াপাড়া এলাকার আবদু ছালামের ছেলে সাইফুল ইসলাম (৩০), পটিয়া পৌরসভাস্থ বাহুলি এলাকার জসিম উদ্দিন (১৯), একই উপজেলার শিকলবাহা নুর আলমের ছেলে নেজাম উদ্দিন (২০) ও শিকলবাহা এলাকার জাফর আলমের ছেলে হ্নদয় (২২)।

এ ছাড়াও গরুচোরে জড়িত থাকায় হুকুম দাতা হিসেবে আসামি করা হয় কর্ণফুলী থানার মইজ্জ্যারটেক এলাকার মোহাম্মদ ইউনুছের ছেলে ওবাইদুল হক সোহেল (১৯)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার সকাল ১০টার দিকে হারবাং ইউনিয়নের মুকিয়া ঘোনা এলাকার ইসমত আরা নামের এক মহিলার বসতঘর থেকে দুইটি গরু চুরি হয়ে যায়। এনিয়ে গরুর মালিক তার বিভিন্ন এলাকায় চুরি হয়ে যাওয়া গরুর ব্যাপারে খোঁজ খবর নিয়ে গরু দুটি না পেয়ে হন্য হয়ে খোঁজতে থাকে। শুক্রবার দিবাগত রাতে চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়ক সংলগ্ন হারবাংয়ের আলীপুর এলাকায় দুইটি গরু পিকআপ (মিনিট্রাক) তুলে অন্যত্র পাচারের জন্য অপেক্ষা করছিল গরু চোর সিন্ডিকেট সদস্যরা। ওই সময় স্থানীয়দের সন্দেহ হলে জনতার ব্যারিকেডের মুখে পড়ে তারা। এসময় স্থানীয় জনতা তাদের আটকিয়ে গণপিটুনি দিয়ে চোর সিন্ডিকেটের পাঁচ সদস্যকে পুলিশের কাছে সোপর্দ করে। জব্দ করা হয় দুইটি গরু ও চোরাইকাজে ব্যবহ্নত পিকআপ গাড়ি।

এ ব্যাপারে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন জানান, হারবাং এলাকা থেকে গরু চুরি করে পাচারের সময় স্থানীয় জনতা ব্যারিকেড দিয়ে চোরাইকৃত ২টি গরু, গাড়িসহ গরু চোর সিন্ডিকেটের পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। এ বিষয়ে গরুর মালিক ইসমত আরা বাদী হয়ে থানায় এজাহার দায়ের করেছে। গ্রেফতারকৃত গরুচোর চক্রের সদস্যদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হবে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন