চকরিয়ায় চোরাই গরু উদ্ধার : গ্রেপ্তার-২, পিকআপ জব্দ

fec-image

কক্সবাজারে চকরিয়ায় একটি চোরাই গরুসহ চোর সিন্ডিকেটের ২ সদস্যকে গ্রেপ্তার করেছে চকরিয়া থানা পুলিশ।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) সকালের দিকে বিএমচর ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ডের দক্ষিণ বহদ্দার কাটা থেকে চোরাই গরুসহ পিকআপ গাড়ি উদ্ধার করা হয়। এসময় চোর সিন্ডিকেটের ২ সদস্যকে মাতামুহুরী পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই মো.হাসান মাহমুদ তাদের আটক করেছেন।

সূত্রে জানায়, দক্ষিণ চট্টগ্রামে একটি বিশাল চোর সিন্ডিকেট চকরিয়া উপজেলায় রয়েছে। তারা পুলিশি অ্যাকশন এড়াতে নিত্যনতুন কৌশল অবম্বন করে চুরির কাজে বিভিন্ন পরিবহণের গাড়ি ব্যবহার করছেন। ফলে আড়ালে থেকে গরু চোরের মুল হোতারা পার পেয়ে যাচ্ছেন।

এঘটনায় গরুর মালিক উপজেলার বিএমচর ইউনিয়নের দক্ষিণ বহদ্দার কাটা এলাকার মৃত আলমগীরের ছেলে মো. সৈয়দ হোসাইন বাদী হয়ে চকরিয়া থানায় চোর সিন্ডিকেটের আটক ২জনকে এজাহারনামীয় ও অজ্ঞাতনামা দেখিয়ে আরও ২জনকে আসামী করে মামলা দায়ের করেছেন।

গ্রেপ্তারকৃত আসামিরা হলেন, পূর্ব বড় ভেওলা ইউনিয়নের ঈদমনি এলাকার এজাহার হোসেন ওরফে টুকু মিয়ার ছেলে মো.রাজিব (২৪), পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের মাঝের পাড়া এলাকার আবদুল হামিদের ছেলে মো.শরীফ (১৯)।

গরুর মালিক সৈয়দ হোসাইন বলেন, তার গরুর গোয়াল থেকে একটি লাল রংয়ের বড় গরু বৃহস্পতিবার ভোরে দুই জন চোর পিকআপ গাড়িতে ওঠার সময় স্থানীয় জনতার চোখে পড়ে। ওইসময় স্থানীয় লোকজন গরুসহ চোর সিন্ডিকেট এর দুইজনকে পিকআপ গাড়িসহ আটক করে। পরে মাতামুহুরী তদন্ত কেন্দ্রের পুলিশকে গরুসহ দুই চোরকে জনতা সোপর্দ করেন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, উপজেলার বিএমচর এলাকা থেকে চোরাই গরুসহ চোর চক্রের দুইজনকে পুলিশ গ্রেপ্তার করেছে। এ ব্যাপারে গরুর মালিক বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: গ্রেপ্তার, চকরিয়া
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন