চকরিয়ায় পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে কর্মসংস্থান সৃষ্টিতে উপকরণ বিতরণ

fec-image

কক্সবাজারের চকরিয়ায় দু:স্থ স্বাস্থ্যকেন্দ্র (ডিএসকে) বাস্তবায়নে ও ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটির (আইআরসি) সার্বিক সহযোগিতায় দিনব্যাপী কর্মশালা ও উপকরণ বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) আইআরসি প্রকল্প সমন্বয়কারী আনজুম নাহিদ চৌধুরীর সভাপতিত্বে এই কর্মশালা দুপুরে অনুষ্ঠিত হয়।

আয়োজিত কর্মশালা ও উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান।

এসময় আরো বক্তব্য রাখেন, দু:স্থ স্বাস্থ্যকেন্দ্র (ডিএসকে) ফোকাল পার্সন ফজিলা খানম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা তৈয়ব আলী, চকরিয়া থানার ওসির প্রতিনিধি (এস আই) মো. শফিউল আলম, দু:স্থ স্বাস্থকেন্দ্র (ডিএসকে) প্রজেক্ট ম্যানেজার নাছিমা শাহীন, আইআরসি কো-অর্ডিনেটর আসাদুজ্জামান ও উপকারভোগী ব্যক্তিরা।

অনুষ্ঠানের প্রধান অতিথি চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান বলেন, পিছিয়ে থাকা জনগোষ্ঠীর ভাগ্যোন্নয়নে সমাজের মূলধারার মানুষের সাথে সম্পৃক্ত করতে হবে। প্রতিটি জনপদে প্রতিবন্ধী, দু:স্থ, হতদরিদ্র, ঝরেপড়া শিক্ষার্থী ও অটিজম বৈশিষ্ট্য সম্পন্ন ব্যক্তিদের চিহ্নিত করে নিজ নিজ অবস্থান থেকে তাদেরকে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে দিতে হবে। তাহলে দু:স্থ ও অসহায় বলে সমাজে কেউ নিজেকে আর ভাবতে পারবে না।

অনুষ্ঠানে সমাজে পিছিয়ে পড়া ও বিশেষ চাহিদা সম্পন্ন জনগোষ্ঠীকে কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে জীবনমান উন্নয়ন ও তাদের কল্যাণে ২০ জন যুবকে সেলাইমেশিনসহ প্যাকেজ , ব্লকবুটিকস, মোবাইল সার্ভিসিং ও ইলেক্ট্রিক হাউজ ওয়ারিং উপকরণ বিতরণ করা হয়।

এই কর্মশালায় শিক্ষার্থীদের অভিভাবক, শিশু সুরক্ষা কমিটির সদস্য, দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্য ও সরকারি-বেসরকারি কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। উপস্থিত সকলে এই কর্মশালার উদ্যোগে দু:স্থ স্বাস্থ্যকেন্দ্রের ভূয়সী প্রশংসা করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উপকরণ, কর্মসংস্থান, চকরিয়া
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন