parbattanews

চকরিয়ায় বখাটে ট্রাক চালকের হাত থেকে প্রতিবন্ধী কিশোরী উদ্ধার

কক্সবাজারের চকরিয়ায় জরুরি সেবা ৯৯৯ এ কল করে পুলিশের সহায়তায় বখাটে ট্রাক চালকের হাত থেকে রক্ষা পেয়েছে ১৫ বছর বয়চয মানসিক প্রতিবন্ধী এক কিশোরী।

গত বুধবার (২২ নভেম্বর) রাতে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়ায় উপজেলার হারবাং বুড়ির দোকান এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়ায় হারবাং বুড়ির দোকান এলাকায় বুধবার রাত ৮টার দিকে এক ট্রাকচালক মানসিক প্রতিবন্ধী ১৫ বছর বয়সী এক কিশোরীকে টানা-হেঁচড়া করে গাড়িতে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় স্থানীয় লোকজন বিষয়টি দেখে তাৎক্ষণিক ভাবে জরুরি সেবা ৯৯৯-এ ফোন দিলে হারবাং পুলিশ ফাঁড়ির এএসআই সোলাইমান খানের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে বখাটে ট্রাক চালক পালিয়ে যায়। পরে পরিবারের খোঁজ নিয়ে ওইদিন রাতেই বরইতলী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের বাইম্ম্যাঘোনা এলাকায় প্রতিবন্ধী কিশোরীকে তার পরিবারের কাছ পৌঁছে দেয় পুলিশ।

এদিকে, গত দুই দিন আগে ওই মানসিক প্রতিবন্ধী কিশোরী বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হয়। পরিবারের লোকজন অনেক জায়গায় খোঁজাখুঁজির পরেও তার পাইনি। এমতাবস্থায় কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের হারবাং বুড়ির দোকান এলাকায় ওই কিশোরীকে ঘোরাঘুরি করতে দেখা যায়। পরে কক্সবাজারমুখী একটি মিনি ট্রাকচালক ওই কিশোরীকে টানা হেঁচড়া করে গাড়িতে তোলার চেষ্টা করলে স্থানীয় লোজজন জরুরি সেবা ৯৯৯-এ ফোন দেয়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে বখাটে গাড়ির চালক পালিয়ে যায়।

প্রতিবন্ধী কিশোরীর ভগ্নিপতি মো: জামসেদ বলেন, স্থানীয় লোকজন ও পুলিশের সহায়তা না পেলে তার সর্বনাশ হয়ে যেতো। মানবিক পুলিশ সদস্যদের প্রতি আমাদের পরিবারের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

হারবাং পুলিশ ফাঁড়ির এএসআই সোলাইমান খান বলেন, বখাটে ট্রাক চালকের হাত থেকে উদ্ধার করে প্রতিবন্ধী কিশোরীকে তার পরিবারের কাছে পৌঁছে দেয়া হয়েছে। উদ্ধার না হলে ওই কিশোরীর সর্বনাশ ঘটার সম্ভাবনা ছিল।

Exit mobile version