চকরিয়ায় মেডিকেল অফিসারসহ আরো ৪ জন করোনা আক্রান্ত

fec-image

করোনার সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি না মানায় কক্সবাজারের চকরিয়ায় আবারও বাড়তে শুরু করেছে করোনা আক্রান্ত রোগির হার। মাঝখানে ১০-১৫দিন তেমনভাবে করোনা আক্রান্ত রোগি পাওয়া না গেলে গত তিনদিন থেকে তা বেড়ে গেছে। গত ২৪ ঘণ্টায় চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসারসহ চারজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

করোনা আক্রান্তরা হলেন- চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন মেডিকেল অফিসার, লক্ষ্যারচর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ৪৮ বছর বয়স্ক এক পুরুষ, ডুলাহাজারা ইউনিয়নের ২০ বছর বয়সি এক যুবতী ও চকরিয়া পৌরসভার ৮নং ওয়ার্ডস্থ বায়তুশ শরফ রোডের ৭০ বছর বয়স্ক এক বৃদ্ধ। তারা বর্তমানে হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যান কর্মকর্তা আমির হামজা বলেন, গত ২৪ ঘণ্টায় চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ও এক যুবতীসহ চারজন করোনা আক্রান্ত হয়েছে। এনিয়ে চকরিয়ায় মোট আক্রান্তের সংখ্যা ৩’শ ৬৬জন, সুস্থ হয়েছেন ৩’শ ৪৪জন। মৃত্যু বরণ করেছেন ৬জন।

তিনি আরো বলেন, চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসা নিচ্ছেন ৮জন রোগি। বাকিরা বাড়িতে হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মোহাম্মদুল হক জানান, হাসপাতালের একজন মেডিকেল অফিসারসহ নতুন করে চারজন করোনায় আক্রান্ত হয়েছে। তারা বাড়িতে হোম-আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। তাদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ করা হচ্ছে। ওষুধ থেকে শুরু করে প্রয়োজনীয় সার্পোট দেয়া হচ্ছে।

তিনি আরো বলেন, স্বাস্থ্য বিধি যথাযথভাবে মেনে না চলার কারণে আবারও আক্রান্তের সংখ্যা বাড়ছে। অবশ্যই সবাইকে মাস্ক ব্যবহার করতে হবে। সামাজিক দুরুত্ব নিশ্চিত করতে হবে। এর কোন বিকল্প নেই।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, চকরিয়া
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন