parbattanews

চকরিয়ায় হোম কোয়ারেন্টাইন না গিয়ে প্রকাশ্যে ঘোরাফেরা, দুই প্রবাসীকে জরিমানা

কক্সবাজারের চকরিয়ায় হোম কোয়ারেন্টাইনে না গিয়ে বিদেশ থেকে এসে প্রকাশ্যে বাইরে ঘোরাফেরা করার দায়ে দুই প্রবাসীকে জরিমানা করেছে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তানভীর হোসেন।

বৃহস্পতিবার (১৯ মার্চ) সকালে ও বিকালে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তানভীর হোসেন চকরিয়া পৌরসভাস্থ গ্রামীণ সেন্টার এলাকায় ও কৈয়ারবিল ইউনিয়নে অভিযান পরিচালনা করে এ দুই প্রবাসীকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: তানভীর হোসেন বলেন, সম্প্রতি সময়ে মালয়েশিয়া ও সৌদিয়া থেকে এসে হোম কোয়ারেন্টাইনে না গিয়ে এলাকায় প্রকাশ্যে ঘোরাফেরা করায় দায়ে দুই প্রবাসী ব্যক্তিকে ভ্রাম্যমান আদালত মাধ্যমে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া তাদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকারও নির্দেশ দেয়া হয়েছে এবং তাদের পাহারা দেয়ার জন্য আনসার সদস্য নিয়োগ দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, সম্প্রতি দেশে ও বিদেশে করোনা ভাইরাসের প্রভাবে আক্রান্ত হয়ে যাচ্ছে। এ ভাইরাস সংক্রমণের প্রতিরোধে দেশের মধ্যে ইতালি, মালয়েশিয়া, কাতার, ওমান, সৌদি আরব থেকে আসা প্রায় ১০জন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। কোন প্রবাসী দেশে এসে প্রকাশ্যে  এলাকায় ঘোরাফেরা করছে এ ব্যক্তিকে দেখে থাকলে সাথে সাথে তাদের ব্যাপারে প্রশাসনকে জানানোর জন্য অনুরোধ জানিয়েছেন তিনি।

Exit mobile version