চকরিয়ায় ৩ দিন ব্যাপী ফলদ ও বনজ বৃক্ষ মেলা শুরু

Exif_JPEG_420

চকরিয়া প্রতিনিধি:

” অপ্রতিরোধ্য দেশের অগ্রযাত্রা, ফলের পুষ্টি দেবে নতুন মাত্রা ” এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে কক্সবাজারের চকরিয়ায় উপজেলা কৃষি সম্প্রাসরণ অধিদপ্তরের উদ্যোগে তিন দিন ব্যাপী ফলদ ও বনজ বৃক্ষ মেলা উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (৭ আগস্ট) সকাল সাড়ে ১০টায় পুরাতন বিমানবন্দরস্থ বিজয় মঞ্চে এ বৃক্ষ মেলা শুরু হয়।

ফলদ ও বনজ বৃক্ষ মেলার শুরুতে এক বর্ণাঢ্য র‌্যালি পৌরশহরে প্রধান সড়ক প্রদক্ষিণ করে। বিশাল এ র‌্যালিতে অতিথিবৃন্দসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও কৃষি সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন। পরে র‍্য্যালটি মেলাস্থলে গিয়ে এক আলোচনা সভায় মিলিত হয়।

উপ-সহকারী কৃষি কর্মকর্তা আহমদ কবির চৌধুরীর সঞ্চালনায় উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম এম এ। ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান এস এম জাহাঙ্গীর আলম বুলবুল, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: ফেরদৌসী আক্তার দীপ্তি, সাহারবিল ইউপি চেয়ারম্যান মহসিন বাবুল, চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মো.নুরুল আখের, ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো.কামরুজ্জামান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান জাফর আলম বলেন, নার্সারী বনায়নের জন্য তিনি উপজেলা পরিষদের পক্ষ থেকে এক একর জায়গা বরাদ্ধ প্রদান করার ঘোষনা দেন।দেশকে সবুজের সমারোহ করতে গাছের বিকল্প নেই। গাছ লাগান নিজে বাঁচুন ও দেশকে বাঁচান।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মো: ইখতিয়ার উদ্দিন আরাফাতর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোহাম্মদ আতিক উল্লাহ।

এ সময় উপজেলা স্বেচ্ছা সেবক লীগ সভাপতি শওকত হোসেন, মাতামুহুরী সাংগঠনিক থানা আওয়ামী লীগ নেতা সাহাব উদ্দিন শাকিল, পৌরসভা ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমির হোসেন আমুসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিক উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বিভিন্ন ফলদ ও বনজ জাতের চারা বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন