চকরিয়ায় ৪টি আগ্নেয়াস্ত্রসহ ডাকাত গ্রেফতার

fec-image

কক্সবাজারের চকরিয়ায় দেশীয় চারটি আগ্নেয়াস্ত্রসহ মোহাম্মদ ফারুক (২৮) নামের আন্ত:জেলা ডাকাতদলের এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। ধূত ডাকাতের বিরুদ্ধে অর্ধ-ডজনের অধিক মামলা রয়েছে বলে থানা সূত্রে জানায়।

বৃহস্পতিবার(৫ মার্চ) ভোরে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের উচিতার বিল এলাকায় থানা পুলিশের একটি দল অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতাকৃত মোহাম্মদ ফারুক চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের গাবতলী এলাকার শহর মুল্লুকের ছেলে।

পুলিশ সূত্রে জানাগেছে, গ্রেফতারকৃত ডাকাত মোহাম্মদ ফারুক আন্ত:জেলা ডাকাতদলের একজন সক্রিয় সদস্য। হত্যা, ডাকাতি ও অপহরণসহ তার বিরুদ্ধে চকরিয়া থানায় অর্ধ ডজনের বেশি মামলা রয়েছে।

অভিযানের সময় উপস্থিত ছিলেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) কাজী মো. মতিউল ইসলাম, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাবিবুর রহমান, ওসি (তদন্ত) একেএম সফিকুল আলম চৌধুরী, থানার এস আই আবদুল্লাহ আল মাসুদ, প্রিয়লাল ঘোষসহ থানার একদল পুলিশ।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: হাবিবুর বলেন, বৃহস্পতিবার রাতের দিবাগত রাতে ফাঁসিয়াখালী ইউনিয়নের উচিতার বিল এলাকায় পলাতক আসামি ও আন্ত:জেলা ডাকাতদলের সদস্য মোহাম্মদ ফারুক অবস্থান করছে এ ধরণের খবরে পুলিশের একটি দল অভিযান চালায়। এসময় ঘটনাস্থলে পুলিশের উপস্থিতি টের পেয়ে সে দৌঁড়ে পালানোর চেষ্টা করে। পুলিশ সদস্যরা ধাওয়া দিয়ে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়।

পরে পুলিশের জিজ্ঞাসাবাদে ডাকাতি ও হত্যাসহ নানা অপরাধে ব্যবহৃত মোহাম্মদ ফারুকের কাছে অস্ত্র মজুদ থাকার তথ্য স্বীকার করে। তার স্বীকারোক্তি মতে, ভোর রাতে ফাঁসিয়াখালী ইউনিয়নের গাবতলী এলাকায় তার বাড়ীর পাশে ঝোপের নিচ থেকে দেশীয় ১টি বন্দুক ও তার বাড়ীর অদূরে জমির ঘেরা-বেড়ার মাটির নিচ থেকে আরও ৩টি বন্দুক উদ্ধার করা হয়েছে।

তিনি আরও বলেন, মোহাম্মদ ফারুক আন্ত:জেলা ডাকাতদলের চিহ্নিত সদস্য। ডাকাতি, হত্যা ও অপহরণসহ বিভিন্ন অপরাধে জড়িত থাকার অভিযোগে তার বিরুদ্ধে ৬টির বেশি মামলা রয়েছে।

গ্রেপ্তারকৃত এ ডাকাত সদস্যের বিরুদ্ধে অস্ত্র রাখার অপরাধে সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়েছে। দুপুরে আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলেও তিনি জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আগ্নেয়াস্ত্র, গ্রেফতার, ডাকাত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন