চকরিয়ায় ৪ একর সরকারি বনভূমি জবর দখলমুক্ত, ১০টি বসতঘর উচ্ছেদ

fec-image

কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের জুমনগর এলাকায় সংরক্ষিত বনাঞ্চল থেকে ১০টি বসতঘর উচ্ছেদ করা হয়েছে। এতে প্রায় ৪ একর সরকারি বনভূমি জবর দখলমুক্ত করা হয়েছে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) সকালে কক্সবাজার উত্তর বন বিভাগের সহকারি বন সংরক্ষক মোহাম্মদ সোহেল রানার নেতৃত্বে অভিযান চালানো হয়। উচ্ছেদ অভিযানে ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা সৈয়দ আবু জাকারিয়া, ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মোঃ মাজহারুল ইসলাম, মেহেরঘোনা রেঞ্জ কর্মকর্তা মোঃ মামুন মিয়া, বিশেষ টহল টীমের দলনেতা একেএম আতা ইলাহী ও বিভিন্ন রেঞ্জের বিট কর্মকর্তা ও স্টাফগণ উপস্থিত ছিলেন।

অভিযান প্রসঙ্গে ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা সৈয়দ আবু জাকারিয়া জানান, সম্প্রতি জুমনগর এলাকায় ২০১৮-১৯ সালের স্বল্প মেয়াদী ১০ হেক্টর বাগানে অবৈধভাবে ঘর নির্মাণ করে চিহ্নিত দখলবাজরা। বিভিন্ন সময় বনকর্মীরা উচ্ছেদ অভিযানে গেলে দখলদারেরা তাঁদের বাধা দেয়।

মঙ্গলবার (২৭ অক্টোবর) ভোরে বিশেষ অভিযান চালিয়ে সামাজিক বনায়ন থেকে অবৈধভাবে গড়ে তোলা ১০টি বসতঘর উচ্ছেদ করা হয়েছে।  তিনি জানান, সংরক্ষিত বনে কোনো অবৈধ বসতি গড়ে তুলতে দেওয়া হবে না। যেকোনো উপায়ে দখলদারদের প্রতিহত করা হবে। নেয়া হবে কঠোর আইনগত ব্যবস্থা।

কক্সবাজার উত্তর বন বিভাগের সহকারি বন সংরক্ষক মোহাম্মদ সোহেল রানা জানান, বন বিভাগের জমি দখলদার ও বন ধ্বংসকারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। দখলবাজদের ছাড় দেওয়া হবেনা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চকরিয়া, বনভূমি, বসতঘর উচ্ছেদ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন